ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসকদের অবহেলায় ৮ মাসের গর্ভকালীন শিশুর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসকদের অবহেলায় ৮ মাসের গর্ভকালীন শিশুর মৃত্যু

মাজহারুল করিম অভি , ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় হলি ল্যাব হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক ও কর্তৃপক্ষের অবহেলায় ৮ মাসের গর্ভকালীন অব¯’ায় শিশু মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। শিশুটির পরিবার অভিযুক্ত ওই চিকিৎসক ও হাসপাতালের বিরুদ্ধে সিভিল সার্জনের অভিযোগ দেওয়া হয়েছে।

শিশু চাচা মুফতি আমজাদ হোসেন আশরাফী জানান, জেলার নবীনগরের কৃষ্ণনগর ইউনিয়নের আশ্রাফপুর গ্রামের আমার ভাই মালয়েশিয়া প্রবাসী কোমাল হোসেনের স্ত্রী হাসিনা বেগম (৩০) প্রসব ব্যথা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া শহরের কুমারশীল মোড়¯’ হলি ল্যাব হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে আসেন শুক্রবার দুপুরে। হাসপাতালের গাইনি কনসালটেন্ট ডা. ফৌজিয়া আকতার রোগীর দুর্বলতার জন্য ভর্তি হতে বলেন। ডা. ফৌজিয়া বলেন, একদিন হাসপাতালে থাকলেই ঠিক হয়ে যাবে। সন্ধ্যায় ৮ মাসের প্রস‚তি হাসিনা বেগম বাথরুমে গেলে প্রচুর রক্তক্ষরণে অজ্ঞান হয়ে পড়েন। পরে রোগীর স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষকে বার বার অবহিত করলেও রাত ৯টা পর্যন্ত কেউ আসেননি। রাত সাড়ে ৯টায় চিকিৎসক ফৌজিয়া আক্তার রোগীকে দেখে বলেন, বা”চা স্বাভাবিকভাবেই হবে। তবে মৃত। রাত সাড়ে ১০টার দিকে মৃত বা”চা প্রসব করানো হয়। রাতেই বা”চাটিকে শহরের ঘাটুরায় দাফন করা হয়। রোগীর স্বজনরা অভিযোগ করেন ক্লিনিকে নেওয়ার পর বার বার বলার পরও ডাক্তারকে পাওয়া যায়নি। তিনি বাইরে ক্লিনিকে চলে যান। অবহেলা করেই গুরুত্বর অসু¯’ রোগীকে দেখতে পর্যন্ত আসেননি। তাই মৃত সন্তান প্রসব করতে হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার চান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

এ বিষয়ে ডাঃ ফৌজিয়া আক্তার বলেন, ডেলিভারির ব্যথ্যা নিয়েই হাসপাতালে রোগীটি ভর্তি হয়েছিল। তাকে ব্যথা কমার ওষুধ দেওয়া হয়েছিল। কমপক্ষে ৪০ সপ্তাহ না হলে বা”চাকে বাঁচানো সম্ভব নয়। আমি অনেক চেষ্টা করেছি।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন নিশিত নন্দী মজুমদার এর সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি আমারা জেনেছি, এই ব্যাপারে তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যব¯’া গ্রহণ করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে সেলাই মেশিন বিতরণ

সুমন কর্মকার : বাগেরহাটের ফকিরহাট উপজেলার বাহিরদিয়া-মানসা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বুধবার বিকেলে ...

কালিয়াকৈর থেকে অপহৃত শিশু টাঙ্গাইল থেকে উদ্ধার

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি।গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভাতারিয়া এলাকার একটি বাড়ী থেকে ৬ মাস বয়সী ...