Home | আন্তর্জাতিক | ব্রাজিলে গোলাগুলিতে নিহত ১৩

ব্রাজিলে গোলাগুলিতে নিহত ১৩

ইন্টারন্যাশনাল ডেস্ক : ব্রাজিলের রিও দে জেনেইরোর সান্তা তেরেসা এলাকার একটি বস্তিতে শুক্রবার পুলিশ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে প্রকাশ্য গোলাগুলিতে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন।

পুলিশের মুখপাত্র কর্নেল মাওরো ফ্লাইস বলেছেন, সন্দেহভাজনরা লুকিয়ে আছেন এমন একটি এলাকায় প্রবেশের পর তাদের দিকে গুলি ছুঁড়লে এই সংঘর্ষের ঘটনা ঘটে। তিনি জানান, ওই গোলাগুলির ঘটনায় কোনও পুলিশই আহত হয়নি।

মাদক চোরাচালান বিরোধী অভিযানে মাদক, রাইফেল, বন্দুক ও গোলাগুলি বারুদ জব্দ করার কথা জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। ওই অভিযানে প্রাথমিকভাবে ১১ জন নিহত হওয়ার কথা জানালেও পরে পুলিশ জানায়, হাসপাতালে আহত আরো দুজনের মৃত্যু হয়েছে, ফলে সব মিলিয়ে ১৩ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

রিও দে জেনেইরো বিশ্বের অন্যতম সহিংস একটি শহর। সেখানে প্রায়ই পুলিশ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এক লাখ বাসিন্দার এই শহরে প্রতি বছর গোলাগুলির ঘটনায় প্রায় ৫০ জনের মৃত্যু হয়।

ব্রাজিলের নতুন প্রেসিডেন্ট জেইর বোলসোনারো নির্বাচিত হওয়ার আগে দেশটির অপরাধের হার কমানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন। ওই সময় তিনি বলেছিলেন, যেসব পুলিশ অপরাধীদের হত্যা করে তাদের বিচার না করে মেডেল দেওয়া উচিত।

গত ডিসেম্বর মাসে মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ এক প্রতিবেদনে জানায়, রিও দে জেনেইরোতে পুলিশের হত্যাকাণ্ডের শিকার রেকর্ড সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সমুদ্রবন্দরে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে

স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরের তিন নম্বর স্থানীয় ...

শেষ দিনের টিকিট পেতে উপচেপড়া ভিড়

স্টাফ রিপোর্টার : রাজধানীর কমলাপুর রেলস্টেশনে শেষ দিনের মতো চলছে পবিত্র ঈদুল ...