Home | অর্থনীতি | ব্যাংকের সাইবার নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ

ব্যাংকের সাইবার নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ

স্টাফ রির্পোটার : নিরাপত্তা ব্যবস্থা তদারকি করতে ছুটির দিনসহ অন্যান্য দিনে ব্যাংকের দৈনন্দিন কার্যক্রম শেষ হওয়ার পর রাতে আকস্মিক অটোমেটেড টেলার মেশিন (এটিএম) বুথ পরিদর্শন করতে হবে ব্যাংক কর্মকর্তাদের।

একইসঙ্গে ব্যাংকের সব ব্যবসা কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থাপনার নিকটবর্তী থানা, র‌্যাব অফিস ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করাসহ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে।

সোমবার (২০ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) রূপ রতন পাইন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ব্যাংক কর্মকর্তাদের এ নির্দেশ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ঈদুল আজহার ছুটির দিনগুলোসহ পরবর্তী সাপ্তাহিক ছুটির দিনগুলোতে (২১-২৫ আগস্ট) ব্যাংকের সব ব্যবসা কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থাপনার সাইবার নিরাপত্তাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য ব্যাংক কর্মকর্তাদের বিশেষভাবে নির্দেশনা দেওয়া যাচ্ছে।

ছুটির দিনগুলো ছাড়াও পরবর্তী সাপ্তাহিক ছুটির দিনগুলোতে ব্যাংকের আইটি সিস্টেম, বিভিন্ন স্থাপনা এবং ভল্টের নিরাপত্তা সুনিশ্চিত করতে শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমে পালাক্রমে তদারকির ব্যবস্থা গ্রহণ করতে হবে। এবং ব্যাংকের সব ব্যবসা কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থাপনার নিকটবর্তী থানা, র‌্যাব অফিস ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করাসহ প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার পরামর্শ দেওয়া হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ এগিয়ে রেখেছে জয়ের পথ

ক্রীড়া ডেস্ক : মনে একটু ভয় ধরিয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। দুই ওপেনার হ্যামিলটন মাসাকাদজা ...

মূল্য সূচক ও লেনদেন কমেছে

স্টাফ রির্পোটার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ ...