Home | অর্থনীতি | ব্যাংকের টাকা চোরদের ধরেন : বিজিএমইএ সভাপতি

ব্যাংকের টাকা চোরদের ধরেন : বিজিএমইএ সভাপতি

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেছেন, ব্যাংকে হাজার হাজার কোটি টাকা চুরি হয়, আর তার দায় নিয়ে ব্যবসায়ীদের ঋণের ১২ থেকে ১৫ শতাংশ সুদ দিতে হয়। যারা চুরি করছে তাদের ধরেন, শাস্তির আওয়তায় আনেন। আমাদের ওপর চাপ কমান।

শনিবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) জব ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিজিএমইএ ও এসইআইপি প্রকল্পের আওতায় দক্ষ জনশক্তি-উন্নত দেশ  স্লোগানে প্রথমবারের মতো এ জব ফেয়ার  অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণপ্রাপ্ত অপারেটর ও আপ-স্কিল্ড কর্মীদের চাকুরি দেয়ার লক্ষ্যে এ জব ফেয়ার আয়োজন করা হয়।

সিদ্দিকুর বলেন, আশুলিয়ার শ্রম পরিবেশ বহিরাগতদের কারণে অশান্ত হয়েছিল। শ্রমিকরা শিল্পের কল্যাণে সর্বদা কাজ করে যাচ্ছে। কিন্তু বহিরাগতরা তাদের উস্কানি দিয়ে পরিস্থিতি অশান্ত করছে। এসব বহিরাগতদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। ফলে মূল ক্ষতিটা কিন্তু হচ্ছে এ শিল্পের।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একসঙ্গে সম্মাননা পাচ্ছেন আলমগীর-রুনা লায়লা

বিনোদন ডেস্ক :  দীর্ঘ ক্যারিয়ারে আলমগীর অভিনেতা হিসেবে এবং রুনা লায়লা কণ্ঠশিল্পী ...

উৎসবের পর্বটা আপাতত তুলে রেখেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: শততম টেস্টে অবিস্মরণীয় জয়ের পরও উঠেছিল এ কথা, ‘আচ্ছা এমন ...