ব্রেকিং নিউজ
Home | অর্থনীতি | ব্যবসায়ীদের ইসিআর মেশিন ব্যবহারের আহ্বান এনবিআর চেয়ারম্যানের

ব্যবসায়ীদের ইসিআর মেশিন ব্যবহারের আহ্বান এনবিআর চেয়ারম্যানের

স্টাফ রিপোর্টার :  ব্যবসায়ীদের হিসাবরক্ষণ আধুনিকায়ণের পাশাপাশি ইলেকট্রনিক ক্যাশ রেজিস্ট্রার (ইসিআর) মেশিন ব্যবহারের আহ্বান জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। একই সঙ্গে তিনি ব্যবসায়ীদের রাষ্ট্রের প্রতি দায়িত্ববোধ থেকে ভ্যাট সংগ্রহ করে সঠিকভাবে কোষাগারে জমা দেয়ারও আহ্বান জানান তিনি।

জাতীয় ভ্যাট সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা শপিংমল সরেজমিনে পরিদর্শন এবং ব্যবসায়ীদের সঙ্গে  মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

এনবিআর চেয়ারম্যান বলেন, করদাতাকে আর এনবিআরের কাছে যেতে হবে না, এনবিআরই করদাতার দোরগোড়ায় পৌঁছে যাবে সে লক্ষ্যেই কাজ করছি। আপনারা হিসাব রক্ষণ ব্যবস্থা আধুনিক করবেন। ইসিআর ব্যবহার করবেন। যে কোন সমস্যার জন্য এনবিআরের অনলাইন সেবা গ্রহণ করুন। আমরা আপনাদের সঙ্গে আছি, সেবা দিয়ে যাবে। রাজস্ব আয়ের গতিশীলতা অক্ষুন্ন রাখতে আমরা একত্রে কাজ করবো।

তিনি আরো বলেন, ভ্যাট সপ্তাহ মূলত এনবিআরের পক্ষ থেকে সেবা সপ্তাহ। আমরা সেবা দেয়ার জন্য একত্রিত হয়েছি। চলমান ভ্যাট সপ্তাহে আমরা ব্যবসায়ীদের নতুন ভ্যাট আইন সম্পর্কে ধারণা দিয়েছি।

বসুন্ধরা সিটি শপিং মলের ব্যবসায়ী মালিক সমিতি এম এ হান্নান আজাদের সভাপতিত্বে মতবিনিময় সভায় এনবিআর সদস্য (মূসক নীতি) ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন, সদস্য (মূসক বাস্তবায়ন ও আইটি) সুলতান মো. ইকবাল দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। মতবিনিময় সভা শেষে এনবিআর চেয়ারম্যান বসুন্ধরা শপিং মলের বিভিন্ন শোরুম ও দোকান পরিদর্শন করেন।

উল্লেখ্য, দেশে প্রথমবারের মত এবার ভ্যাট সপ্তাহ পালিত হচ্ছে। আজ ভ্যাট সপ্তাহের শেষ দিন। গত ৯ ডিসেম্বর ভ্যাট সপ্তাহ শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ক্যামেরনের

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশ সফররত ...

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...