ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | বোলিংয়ে বাংলাদেশ

বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : ভারতের বিপক্ষে মাস্ট উইন ম্যাচে হেরে শুরুতে ফিল্ডিং করতে হচ্ছে বাংলাদেশকে। বার্মিংহ্যামের এডবাস্টনে টস ভাগ্যে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু ম্যাচটি। আজ টাইগাররা দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। দলে ফিরেছেন সাব্বির রহমান ও রুবেল হোসেন।

শেষ তিনটি আসরে বাংলাদেশ ও ভারতের মুখোমুখি লড়াই হয় তিনবার। যার মধ্যে ২০০৭ সালে ভারতকে হারিয়ে চমক দেখায় টাইগাররা। অবশ্য পরের দুটি আসরে হারতে হয়েছে তাদের। যদিও ২০১৫ সালে কোয়ার্টার ফাইনালে ভারতের ম্যাচে আম্পায়ারিং নিয়ে রয়েছে বিস্তর প্রশ্ন।

বাংলাদেশের জন্য এই ম্যাচটি বাঁচা-মরার লড়াই। কারণ, সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে অবশ্যই জিততে হবে বাংলাদেশকে। সাত ম্যাচ থেকে সাত পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান এখন সাত নম্বরে। অপরদিকে গত রোববার ভারতকে হারানোর পর ৮ ম্যাচ থেকে ইংল্যান্ডের পয়েন্ট এখন ১০।

সেক্ষেত্রে সেমিফাইনালে যেতে বাংলাদেশকে আজ ভারত ও শেষ ম্যাচে পাকিস্তানকে হারাতে হবে। তাতেও শেষ হবে না, তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের দিকেও। সেই ম্যাচে ইংল্যান্ড জিতে গেলে দুই ম্যাচ জিতেও লিগ পর্ব থেকে ঘরে ফিরতে হবে টাইগারদের।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আদালতের মাধ্যমে সরকার ছাত্রদলের কাউন্সিল বন্ধ করে দিয়েছে:রিজভী

স্টাফ রির্পোটার : ছাত্রলীগের চাঁদাবাজি ঢাকতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে বলে দাবি ...

পুলিশকে বিপদের সময় মানুষের বন্ধু হতে হবে:প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশকে বিপদের সময় মানুষের বন্ধু ...