Home | বিনোদন | বৈশাখী টিভিতে শুরু হচ্ছে ‘শান্তিপুরীতে অশান্তি’

বৈশাখী টিভিতে শুরু হচ্ছে ‘শান্তিপুরীতে অশান্তি’

বিনোদন ডেস্ক : বৈশাখী টিভিতে আগামী মঙ্গলবার থেকে শুরু হবে পথিক প্রডাকশন হাউজের প্রযোজনায় ধারাবাহিক নাটক ‘শান্তিপুরীতে অশান্তি’। মুক্তনীলের রচনায় রয়েল টাইগার নিবেদিত এ নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। নাটকটির নির্বাহী প্রযোজক তুহিন বড়ুয়া।

নাটকের গল্প আবর্তিত হয়েছে একটি বাড়িকে ঘিরে। বাড়ির নাম শান্তিপুরী। গৃহকর্তা হক সাহেব। গৃহকর্ত্রী আয়েশা হক। বিত্ত-বৈভবের কমতি নাই। পঞ্চাশ বছরের দাম্পত্য জীবন। ছেলে-মেয়েরা সব প্রবাসী। আছেন দুই টোনাটুনি। কিন্তু সংসার জীবনের এতগুলো বছর পার করে এসে সম্প্রতি তাদের সর্ম্পক সাপে-নেউলে। প্রতিটি ব্যাপারেই একে অপরের প্রতিপক্ষ। বাড়ির অন্য লোকেরা কাহিল তাদের দুজনের বিবাদ মেটাতে।

ভাড়াটিয়া যারা ছিল তারাও একসময় স্বামী-স্ত্রীর এই কুরুক্ষেত্র ছেড়ে পালিয়েছে। অতঃপর নিজের দল ভারী করতে হক সাহেব তার বাড়ির একটা অংশ কিছু ব্যাচেলর ছেলের কাছে ভাড়া দিয়েছেন। একদম তার মনের মতো ছেলেগুলো। সে যা বলে তাই শোনে। এদের নিয়ে হক সাহেবের বেশ ভালোই দিন কাটছে।

ত্যাক্ত-বিরক্ত, অসহায় আয়শা  ভেতরে ভেতরে জ্বলতে থাকে। এই ব্যাচেলর ছেলেগুলো একেকটা যেন হক সাহেবের চেয়েও বড় হারামজাদা। কিন্তু আর কত সহ্য করা যায়! দিন দিন ওদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। প্রতিনিয়ত ত্যাক্ত-বিরক্ত আয়েশা  স্বামীকে বলেন, ছেলেগুলোকে তাড়াতে। কিন্তু কিসের কি, হক সাহেবতো এটাই চেয়েছিলেন।

কিন্তু আয়েশাও ছেড়ে দেয়ার মানুষ নন। তিনিও মনে মনে পরিকল্পনা করতে থাকেন কি করে এর একটা বদলা নেওয়া যায়। অতঃপর আয়েশাও বাড়ির একটা অংশ কিছু ব্যাচেলর মেয়ের কাছে ভাড়া দেন। তুখোড় সব মেয়ে। আয়েশা যেমন চেয়েছিলেন ঠিক তেমনি। আয়েশা আদর করে নাম দিয়েছেন ‘বাঘের বাচ্চা সব’।

শুরু হয়ে যায় খেলা। হক বনাম আয়েশা; দুজনের দুটো শক্তিশালী দল দাঁড়িয়ে যায়। সারাদিন চলছে প্রতিপক্ষকে ঘায়েল করার নানা রকম পরিকল্পনা এবং প্রয়োগ। এভাবেই চলতে থাকে। শান্তিপুরী পরিণত হয় অশান্তিপুরীতে, পরিণত হয় মহা রণাঙ্গণে।

নাটকে অভিনয় করেছেন রহমত আলী, ওয়াহিদা মল্লিক জলি, শবনম ফারিয়া, অর্ষা, তানজিকা আমিন, কাজল সূবর্ণ, আফরান নিশো, আরমান পারভেজ মুরাদ, ইউসুফ রাসেল, অধরা, রেহেনা রাখি, হিমে হাফিজ, তুষার খান. কায়েস চৌধুরী, এস এম মোহসীন, খলিলুর রহমান কাদেরী, সাইকা আহমেদ, অনুভব মাহবুব প্রমুখ।বৈশাখী টেলিভিশনে।

বৈশাখী টেলিভিশনে রাত ৮ টায়  প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার নাটকটি প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সারাদেশে বিজিবি মোতায়েন

স্টাফ রির্পোটার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষ করে আইন-শৃঙ্খলা রক্ষার্থে ঢাকাসহ সারাদেশে ১ ...

২১টি ‘বিশেষ’অঙ্গীকার নিয়ে ইশতেহার ঘোষণা আওয়ামী লীগের

স্টাফ রির্পোটার :  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২১টি ‘বিশেষ’অঙ্গীকার নিয়ে ...