ব্রেকিং নিউজ
Home | শিক্ষা | বৈঠকে অধ্যক্ষ উপস্থিত না হওয়ার জের রাগীব-রাবেয়া ডিগ্রী কলেজে তালা ঝুলিয়ে দিয়েছে শিার্থীরা

বৈঠকে অধ্যক্ষ উপস্থিত না হওয়ার জের রাগীব-রাবেয়া ডিগ্রী কলেজে তালা ঝুলিয়ে দিয়েছে শিার্থীরা

বিশ্বনাথ প্রতিনিধি : বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের রাগিব-রাবেয়া ডিগ্রি কলেজে পূর্ব ঘোষিত এলাকাবাসির বৈঠকে গতকাল সোমবার কলেজের অধ্যক্ষ আবদুল ওয়াহিদ উপস্থিত হওয়ায় বিুব্ধ শিার্থীরা কলেজে তালা ঝুলিয়ে দিয়েছে বলে খবর পাওয়া গেছে।
এসময় শিার্থীরা আবারও অধ্যক্ষ অপসারণ দাবিতে ক্যাম্পাসে বিােভ করে। থানা পুলিশ খবর পেয়ে কলেজে অবস্থান নেয়। পুলিশ অবস্থানে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা মনে করছেন। আগামি বৃহস্পতিবার ফের এলাকাবাসি কলেজের সার্বিক বিষয় নিয়ে বৈঠক আহবান করেন।
জানাগেছে, রাগিব-রাবেয়া ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেনীর প্রাক-নির্বাচনী পরীা ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়। গত মঙ্গলবার কলেজে ইসলাম শিা পরীা অনুষ্টিত হয়। ওই পরীায় কলেজের ছাত্র জাবেদ আহমদ কে নকল করার অভিযোগে তাকে পরীা থেকে বহিস্কার করে কলেজের শিকবৃন্দ। গত  শনিবার সকাল ১০টায় কলেজে ইসলামের ইতিহাস পরীা চলাকালে বহিস্কৃত ওই শিার্থী পরীার রুমে প্রবেশ করার চেষ্টা করে। কলেজ শিকরা পরীা রুমে তাকে প্রবেশ না দেওয়ায় ওই শিার্থীর প নিয়ে কলেজের প্রাক্তন ছাত্র সুমন আহমদের নেতৃত্বে কলেজে একাংশের শিার্থীরা কলেজে হামলা চালায়। এসময় কলেজের বিভিন্ন কাস রুমের আসবাবপত্র ভাংচুর করা হয়। এসময় শিার্থীরা অধ্যরে অপসারণ দাবি করে বিােভ করে। এ ঘটনায় ওই দিন এলাকাবাসি তৎনিকভাবে কলেজে বৈঠকে বসেন। বৈঠকে গতকাল সোমবার পর্যন্ত কলেজ বন্ধ ঘোষনা করে ওইদিন দুপুরে সভার আহবান করেন। কিন্তু গতকাল পূর্ব ঘোষিত বৈঠকে কলেজের অধ্য উপস্থিত হননি। ফলে শিার্থীরা অধ্যরে অফিসসহ  কয়েকটি কাস রুমে তালা ঝুলিয়ে দিয়েছে। কলেজে কিছু শিক আসলেও বাকি অধ্যরে প নিয়ে আসেননি বলে অভিযোগ উঠেছে।
এদিকে, গতকাল দুপুরে এলাকাবাসির ডাকা পূর্ব ঘোষিত বৈঠক কলেজ ক্যাম্পাসে পাশে অনুষ্টিত হয়। খাজাঞ্চি ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, এলাকার বিশিষ্ট মুরব্বী পাকি মিয়া, কবির আহমদ কুব্বার, আবদুর রব, নাজমুল ইসলাম রুহেল, আবদুল মালিক ময়ুর, তৈছির আলী, আখলিছ আলী, আনোয়ার মিয়া, চেরাগ আলী, আবদুল হান্নান, আরশ আলী, সাইস্তা মিয়া, হাসিব মেম্বার, মুহিবুর রহমান, লিলু মিয়া, এনাম আহমদ প্রমূখ।
সভায় কলেজের সার্বিক বিষয় নিয়ে ব্যাপক আলাপ-আলোচনা করা হয়। পরে এলাকাবাসি কলেজের অধ্য ওই সভায় না আসায় আগামি বৃহস্পতিবার ফের বৈঠকের আহবান জানান।
বৈঠকে উপস্থিত এলাকার নাজমুল ইসলাম রুহেল জানান, গতকাল কলেজে গিয়ে দেখা যায় কলেজের নোটিশ বোর্ডে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়। বৈঠকে অধ্য উপস্থিত না হওয়ায় শিার্থীরা কলেজে তালা ঝুলিয়ে দিয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী বলে, কলেজের অধ্যরে গামখেয়ালিপনার কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, আগামি বৃহস্পতিবার ফের বৈঠক আহবান করা হয়েছে।
এব্যাপারে কলেজের অধ্য আবদুল ওয়াহিদ সাংবাদিকদের বলেন, নিরাপত্তা জনিত কারনে কলেজ কর্তৃপ অনির্দিষ্ট কালের জন্য কলেজ বন্ধ ঘোষনা করা হয়। বৈঠকে না আসা বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নিরাপত্তা না থাকায় কলেজের কোন শিক আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্কুলের মালামাল বিক্রির টাকা আত্মসাতের অভিযোগ

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার মদন উপজেলার বনতিয়শ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মালামাল বিক্রি ...

চুয়েটে তিনদিনব্যাপী পুরকৌশল বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স সম্পন্ন

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য অধ্যাপক ...