ব্রেকিং নিউজ
Home | অর্থনীতি | ব্যবসা ও বাণিজ্য | বেনাপোলে সকাল থেকে দুপুর পর্যন্ত বন্ধ ছিল আমদানি-রফতানি

বেনাপোলে সকাল থেকে দুপুর পর্যন্ত বন্ধ ছিল আমদানি-রফতানি

বেনাপোল প্রতিনিধি : দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত বন্ধ ছিল দু দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য ও পণ্য খালাশ প্রক্রিয়া।

ভারতীয় আমদানি নিষিদ্ধ ওষুধ ও ২’শ বোতল ফেনসিডিল সহ আমদানিকৃত পণ্যবাহী ভারতীয় ট্রাক আটকের ঘটনায় সিএন্ডএফ কর্মচারিকে দায়ি করার প্রতিবাদে সিএন্ডএফ কর্মচারী স্টাফ এ্যাসোসিয়েশন আমদানি রফতানি বানিজ্য সহ পন্য খালাশ বন্ধ করে দেয়। পরে তারা কাস্টমস হাউসের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দু’দেশের আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। ফলে উভয় দেশের বন্দর এলাকায় আাটকা পড়ে শতশত পন্যবোঝাই ট্রাক।

বুধবার রাতে বেনাপোল স্থলবন্দরে আমদানিকৃত পণ্যবাহী (ডাব্লিউ ডি এ-৬৬০৩) নম্বর ট্রাকের ওপরে লুকিয়ে রাখা বিপুর পরিমান ওষুধ ও ২’শ বোতল ফেনসিডিল সহ ভারতীয় একটি ট্রাক আটক করে কাস্টমস কর্মকর্তারা। পরে সিএন্ডএফ এর বর্ডারম্যান আক্তার হোসেনকে মাদক ও ওষুধ পাচারের সাথে দায়ী করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

বেলা সাড়ে ১০ টার সময় বেনাপোল সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন স্টাফ এ্যাসোসিয়েশন এর সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বেনাপোল চেকপোষ্ট থেকে বের হয়ে কাস্টমস হাউজ এর সামনে গিয়ে শেষ হয়। এরপর কাস্টমস হাউজের সামনে যশোর বেনাপোল মহাসড়কের উপর সমাবেশ করে।

সমাবেশে কাস্টমস পারমিট কার্ড কেড়ে নেওয়ার প্রতিবাদে ১০ দফা দাবিতে কাস্টমস ও বন্দরের সকল কার্যক্রম বন্ধ করে দেয় সিএন্ডএফ এজেন্টস স্টাফ এ্যাসোসিয়েশন।

স্টাফ এ্যাসোসিয়েশন সাধারন সম্পাদক সাজেদুর রহমান জানান, করোনাকালীন সময়ে কোন বর্ডারম্যান ভারতে যায় না। ভারত থেকে হেলপার ও চালকরা পণ্য বোঝাই আমদানি পণ্য নিয়ে আসে। বাংলাদেশে প্রবেশের সময় বাংলাদেশ গেটে আমদানি পন্য বোঝাই ট্রাক তল্লাশী করে বন্দরে প্রবেশের দাবি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তালায় জাতীয় পার্টি ও আ.লীগের কর্মীদের মধ্যে সংঘর্ষ, আহত-৮

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তালায় ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে জাতীয় ...

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গাদের যারা আগুনে ঘর-বাড়ি হারিয়েছেন ...