ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | বেনাপোলে বোমা বিষ্ফোরণের ঘটনায় মা ও ছেলে আটক

বেনাপোলে বোমা বিষ্ফোরণের ঘটনায় মা ও ছেলে আটক

picture  17.11.2013ইয়ানুর রহমান : বেনাপোলে বোমা রক্ষনাবেক্ষনকালে বিষ্ফোরণে ঘটায় উজ্বল (২০) নামে এক বোমার কারিগর গুরুতর আহত হয়েছে। রোববার সকাল সাড়ে ১১ টায় বেনাপোল পৌরসভার বাহাদুরপুর সড়কে একটি বাড়িতে এই বিষ্ফোরণ ঘটে। এ ঘটনায় পুলিশ উজ্বল ও তার মা কুখ্যাত মাদক ব্যবসায়ী বেবিকে আটক করেছে। সে বেনাপোল ভবেড়বেড় গ্রামের হাত কাটা তোতা মিয়ার ছেলে।
এলাবাবাসী সুত্রে জানা যায়, উজ্বল বেনাপোল কলেজের এইসএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগের আকুল গ্র“পের সাথে রাজনীতিতে জড়িত। তার পরিবার বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত বলে এলাকায় অভিযোগ রয়েছে। তার মা বেবি একজন মাদক ব্যবসায়ী। উজ্বল রাজনীতি অঙ্গনে এসে বকাটে যুবকে পরিনত হয়েছে। গত ১ সপ্তাহ হচ্ছে উজ্বলের পরিবার বেনাপোল বন্দর থানার বাহাদুরপুর সড়কে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর বাড়িতে ভাড়া উঠেছে। রোববার সকাল সাড়ে ১১ টার সময় ঘরের মধ্যে বোমা তৈরী  করে রক্ষনাবেক্ষনকালে বিষ্ফোরণে সে গুরুতর জখম হয়। এ ঘটনা পুলিশ জানতে পেরে উজ্বল ও তার মাকে আটক করেছে।
এলাবাবাসী আরো জানায়, উজ্জলের পরিবার দীর্ঘদিন যাবত বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত রয়েছে। দীর্ঘদিন পূর্বে বোমা তৈরীকালে বিস্ফোরনে উজ্জলের বাবা তোতা মিয়া’র দুই হাতই উড়ে যায়। তখন থেকে সংসার চালানোর জন্য তার মা বেবি খাতুন মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ে। উজ্জল বেনাপোল কলেজের এইচ এসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। একই সাথে বাবা তোতা মিয়ার মত নিজেও পারদর্শী। ভালো বোমা বানাতে পারায় ভিন্ন পথধর্মী রাজনৈতিক অঙ্গণে উজ্জলের রয়েছে ব্যাপক চাহিদা। বাবার মত লোভের কারনে দিনে দিনে সে বকাটে যুবকে পরিনত হয়। তাদের পরিবারের সকল সদস্যই খারাপ হওয়ায় কোথাও তারা স্থায়ী ভাবে ঘর বাধতে পারেনি। সে দীর্ঘদিন ধরে মাদকাশক্ত হয়ে পড়েছে। গত ৮ দিন পূর্বে উজ্বলের পরিবার বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর সড়কে মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর বাড়িতে ভাড়া উঠেছে।
সংশ্লিষ্ঠ একটি সুত্র জানায়, বোমা বিস্ফোরনের ঘটনার পরপরই ছাত্রলীগের বিদ্রোহী গ্র“পের নেতা আকুল বেনাপোল থানায় দীর্ঘক্ষন ধরে কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদের সাথে কথা বলতে দেখা গেছে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার জানান, উজ্জল ছাত্রলীগের কেউ নয়।
বেনাপোল পোর্ট থানার এস আই আশরাফুল ইসলাম জানান, বেনাপোলের বাহাদুরপুর রোডের পাশে একটি বাড়িতে বোমা সংরক্ষনের কাজ চলছিল। এ সময় বোমার বিস্ফোরন ঘটে। সংবাদ শুনে ঘটনা স্থলে যাওয়া হয়। পরে বোমা রাখার অপরাধে উজ্জল ও তার মা বেবী খাতুনকে আটক করা হয়েছে। বোমা বিস্ফোরনে উজ্জলের অবস্থা গুরুতর হওয়ায় তাকে পুলিশ প্রহরায় বেনাপোল রজনী ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
বেনাপোল পোর্ট থানার তদন্ত ওসি মহাতাব উদ্দিন জানান, ঘরের মধ্যে বোমা সংরক্ষনের সময় বিষ্ফোরণের ঘটনায় ছেলে ও মা কে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফুলবাড়ীয়ার ভবানীপুর ইউ’পি চেয়ারম্যান শাহীনুর মলি¬ক জীবেনর বিদ্ধেরে অনিয়ম,দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ

নিজেস্ব প্রতিবেদকঃ ফুলবাড়ীয়া উপজেলার ১৩ নং ভবানীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহীনুর ...

রাণীনগরে র‌্যাবের অভিযানে আড়াই হাজার পিস ইয়াবাসহ দু’মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো: সাহাজুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : গতকাল রোববার বিকেলে নওগাঁর রাণীনগর উপজেলার ...