Home | ব্রেকিং নিউজ | বেতাগা-ভবনাহুলোর বেহাল সড়ক, ভোগান্তিতে জনসাধারণ

বেতাগা-ভবনাহুলোর বেহাল সড়ক, ভোগান্তিতে জনসাধারণ

সুমন কর্মকার : বাগেরহাটের ফকিরহাট উপজেলার জনসাধারণের ভোগান্তির কারণ বেতাগা-ভবনাহুলোর মোড় পর্যন্ত ৫ কিলোমিটার বেহাল সড়ক।  দুই যুগেরও বেশি সময় ধরে সংস্কারবিহীনভাবে পড়ে থাকায় কয়েক হাজার জনগণ সীমাহীন দুর্ভোগের মধ্যে চলাচল করছে। এলাকাবাসীসহ জনপ্রতিনিধিরা দ্রুত গুরুত্বপূর্ণ এ সড়কটি সংস্কারের দাবী জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বেতাগা ইউনিয়নের কুরোলতলা খেয়াঘাটের তে-মাথা মোড়ের মধ্য দিয়ে লখপুর ইউনিয়নের খড়িবুনিয়া বিল হয়ে ভবনা হুলোর মাথা মোড় পর্যন্ত ৫ কিলোমিটার সড়কটি এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। জনবহুল ও গুরুত্বপূর্ণ পুরাতন কাঁচা সড়কটি দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে সংস্কার বিহীন ভাবে পড়ে থাকায় কয়েক হাজার জনগন সীমাহীন দুর্ভোগের মধ্যে চলাচল করতে হচ্ছে। জানা গেছে, এই সড়ক দিয়ে লখপুর ইউনিয়নের ভবনা, ভট্টোখামার, জাড়িয়া, মাইটকুমরা বেতাগা ইউনিয়নের মাসকাটা, ধনপোতা, চাকুলী ও আমেরপুর ইউনিয়নের নারায়নখালী, বাইনতলা, খরাবাদ ও বালিয়াডাঙ্গা গ্রামের কয়েক হাজার জনগন চলাচল করেন। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে আগামী বর্ষা মৌসুমে জনগনের চলাচলের অযোগ্য হয়ে পড়বে বলে মনে করছে স্থানীয় সচেতন মহল।

এ ব্যাপারে, স্থানীয় বাসিন্দা মো. শামসুর রহমান, করিম মোড়ল, আদিল গাজী, আব্দুর সাত্তার, আউব আলী ও কামরুল ইসলাম এ প্রতিবেদককে জানান, সড়কটিতে বর্ষা মৌসুমে চলাচল করা যায় না। একটু বৃষ্টি হলেই হাটু সমান কাঁদা মাটি ভেঙ্গে স্থানীয়রা স্কুল, কলেজ, মসজিদ সহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। অন্য সময়ে ধুলা-বালির কারনে চলাচল করা যায় না।

এ ব্যাপারে, লখপুর ইউপি চেয়ারম্যান মো. আবুল হোসেন এ প্রতিবেদককে জানান, ফকিরহাট ও বটিয়াঘাটা দুই উপজেলার জন্য সড়কটি গুরুত্বপূর্ণ। সড়কটি সংস্কারের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে। আশা করছি দ্রুত এ সড়কটির সংস্কারের কাজ শুরু হবে

 

[প্রিয় পাঠক-পাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা,  জীবনজাপনে সঙ্গতী-অসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ ও  অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিচারপতি এস এইচ মোঃ নুরুল হুদা জায়গীদারকে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সংবর্ধনা

সাতক্ষীরা প্রতিনিধি : বাংলাদেশ সুপ্রীম কোট, হাইকোট বিভাগের বিচারপতি এস এইচ মোঃ নুরুল ...

কুড়িগ্রামে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে কুমারীপুজা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি : শারদীয় দুর্গোৎসব উপলক্ষে শ্রী রাম কৃঞ্চ আশ্রম কুড়িগ্রামের উদ্দোগে ...