ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বৃহস্পতিবারের মধ্যে নেতাকর্মীদের মুক্তি না দিলে ১৮ ও ১৯ মার্চ হরতাল

বৃহস্পতিবারের মধ্যে নেতাকর্মীদের মুক্তি না দিলে ১৮ ও ১৯ মার্চ হরতাল

স্টাফ রিপোর্টার, ১২ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের বৃহস্পতিবারের মধ্যে মুক্তি না দিলে আগামী ১৮ ও ১৯ মার্চ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দেবে বলে ঘোষণা দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

সোমবার রাতে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার সঙ্গে ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

রাত সাড়ে ৯টায় বিএনপি চেয়ারপারসনের সভাপতিত্বে তার রাজনৈতিক কার্যালয় গুলশানে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন প্রেস ব্রিফিংয়ে  বৈঠকের বিভিন্ন সিদ্ধান্তের কথা জানান।

তিনি জানান, সোমবার সন্ধ্যায় আটক নেতাকর্মীদের বিনা শর্তে মুক্তি এবং তল্লাশি চালিয়ে বিএনপি কার্যালয় থেকে নিয়ে যাওয়া মূল্যবান জিনিসপত্র বৃহস্পতিবারের মধ্যে ফেরত না দেয়া হলে ১৮ ও ১৯ মার্চ সারাদেশে হরতাল পালন করা হবে।

এছাড়া ১৮ দলীয় জোটের ডাকা মঙ্গলবারের হরতাল সফল করতে তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘গ্রেপ্তার-জুলুম-নির্যাতন করে জনগণের আন্দোলন বন্ধ করা যাবে না। সরকারের পতনের মধ্য দিয়ে সকল নির্যাতনের জবাব দেয়া হবে।’

তিনি বলেন, ‘পুলিশ বিএনপি অফিসের ভেতরে বোমার নাটক সাজিয়েছে। এ ধরনের নাটক সাজিয়ে ও অতর্কিত হামলা চালিয়ে শীর্ষ নেতাদের আটককে বৈধ করা যাবে না।’

এর আগে রাত সোয়া ৯টায় বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে জরুরি বৈঠক করেন খালেদা জিয়া। এরপর ১৮ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...