ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বৃটেনের কার্ডিফের বাংলা স্কুলে বিজয়ফুল কর্মসূচী সফলভাবে সম্পন্ন

বৃটেনের কার্ডিফের বাংলা স্কুলে বিজয়ফুল কর্মসূচী সফলভাবে সম্পন্ন

বদরুল মনসুর: মুক্তিযুদ্ধের অনন্য স্মারক বিজয় ফুলকে বুকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হওয়ার আহবান জানিয়ে গত ৩ রা ডিসেম্বর রোববার বিপুল উৎসাহ – উদ্দীপনা.ও আন্দঘন পরিবেশে উল্লেখযোগ্য সংখ্যক প্যারেন্টস ও ছাত্র ছাত্রীদের উপস্থিতিতে বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফের শাহ্‌জালাল বাংলা স্কুলের ছাত্র ছাত্রীদেরকে বিজয়ফুল পরিয়ে দেওয়ার আনুষ্ঠানিক কর্মসূচী সফলভাবে সম্পন্ন হয়েছে বলে আমাদের ওয়েলস প্রতিনিধি জানিয়েছেন। বাংলা স্কুল কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে ও বাংলা স্কুলের সেক্রেটারি ও বিজয়ফুল কর্মসূচীর ওয়েলসের উদযীপক মোহাম্মদ মকিস মনসুর আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত পোগ্রমে বক্তব্য রাখেন আলহাজ্ব আলী আকবর. আকতারুজ্জামান কুরেসী নিপু, শেখ মোহাম্মদ আনোয়ার, এস এ খাঁন লেনিন, কয়সর আলী, আলহাজ্ব আব্দুল মুমিন, মোহাম্মদ খায়রুল ইসলাম, আব্দুল মোত্তালিব, আবু বক্কর সিদ্দিক ও আব্দুল করিম সহ কমিউটির প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তারা বলেন বিজয় ফুল প্রতিবছর পাড়ার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা উজ্জীবিত রাখতে হবে এবং নব প্রজন্মের সামনে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে হবে বলেও অভিমত ব্যক্ত করেন। এখানে উল্লেখ্য যে “বিজয়ফুল প্রবাসে বসবাসরত মুক্তিযোদ্ধাদের তাদের বীরত্বের কথা নতুন প্রজন্মকে বলার সুযোগ করে দিয়েছে। এ কর্মসূচির প্রধান লক্ষ্যই হচ্ছে, প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশ এবং তার জন্ম-ইতিহাস সম্পর্কে জানানো।
ব্রিটেনে বসবাসরত মুক্তিযোদ্ধারা দল-মত ভুলে গিয়ে একই কাতারে দাঁড়িয়ে পতাকার রঙে প্রস্ফুটিত বিজয়ফুলের মাহাত্ম্য বলতে গিয়ে তুলে আনছেন সঠিক ইতিহাস।
একনজরে বিজয় ফুল:- বিজয়ফুল একটি ছোট্ট স্মারক, যা বুকে পরা হয়। বিজয়ফুল পরা হয় ১লা ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর। বিজয়ফুলের প্রধান লক্ষ্য মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা প্রকাশ করা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুধু শহরে নয়, গ্রাম পর্যায়ে বিদ্যুৎ পৌঁছে দিতে চেষ্টা করছে সরকার:প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি সরকার ষোলশ মেগাওয়াট বিদ্যুতের ...

তালাকের নোটিশ হাতে পেয়েছেন অপু

বিনোদন ডেস্ক : আইনজীবী শেখ সিরাজুল ইসলামের মাধ্যমে স্বামী শাকিব খানের পাঠানো ...