ব্রেকিং নিউজ
Home | শিক্ষা | বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারী কৌশিক রায় দিনাজপুরবাসীর অহংকার

বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারী কৌশিক রায় দিনাজপুরবাসীর অহংকার

মো. আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের উত্তর তরঙ্গ সাহিত্য পর্ষদ বুয়েট ভর্তি পরীক্ষায় বাংলাদেশে প্রথম স্থান অধিকারী কৌশিক রায় ভদ্র কে ফুলেল শুভেচ্ছা জানিয়ে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা প্রদান করে।
গণেশতলাস্থ উত্তর তরঙ্গ সাহিত্য পর্ষদের অস্থায়ী কার্যালয়ে বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারী কৌশিক রায়কে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উত্তর তরঙ্গ সাহিত্য পর্ষদের সভাপতি ও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকশী বাচ্চু বলেন, বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারী কৌশিক রায় দিনাজপুরবাসীর অহংকার। আমাদের সন্তানদের মেধার চর্চা বাড়াতে হবে। তারা যেন ভুল পথে পরিচালিত না হয় সেদিকে অভিভাবকদের শতর্ক থাকতে হবে। মেধার পাশাপাশি পিতা-মাতার আশির্বাদ অর্জন করতে হবে। সৎপথে সমাজে নিষ্ঠার সাথে ভালো মানুষ হয়ে পিতা-মাতার মুখ উজ্জ্বল করা প্রতিটি সন্তানের নৈতিক কর্তব্য। এজন্য চাই সুশিক্ষা। যারা এসব মেনে চলবে আমার বিশ্বাস তারাই একদিন এদেশের কান্ডারী হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, সাংগঠনিক সম্পাদক বিভাশ চন্দ্র বিশ্বাস, কোষাধ্যক্ষ বাচ্চু কুন্ডু, কৌশিক রায় ভদ্রর পিতা অরুন চন্দ্র রায়, শিওর জন কোচিং সেন্টারের পরিচালক তুষার কুমার ব্যানার্জী জয়, দিনাজপুর সোস্যাল ডেভেলমেন্ট অর্গানাইজেশন এর পরিচালক মোঃ মশিউর রহমান চয়ন। অনুষ্ঠানে দিনাজপুরের সরকারি কলেজের ছাত্র ৩৬তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মোঃ শামীম আকতারকেও ফুল দিয়ে সংবর্ধনা জানান হয়। এসময় শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিওর জব কোচিং সেন্টারের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে নারীর অভিযোগ
জমি উদ্ধারের জন্যে পুলিশ কিংবা অন্য কোথাও অভিযোগ
করলে হত্যা করে লাশ গুমের হুমকী দিয়েছে সন্ত্রাসীরা
মো. আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
একদিনেই বাড়ীর আঙ্গিনার মাঝে জায়গা জবর দখল করে পাকা দেয়াল নিমার্নকে কেন্দ্র করে সন্ত্রাসী আমির হোসেন ও তার সঙ্গীরা। জমি উদ্ধারের জন্যে পুলিশ কিংবা অন্য কোথাও অভিযোগ করলে হত্যা করে লাশ গুমের হুমকী দিয়েছে সন্ত্রাসীরা।
গতকাল মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত অভিযোগ করেছেন দিনাজপুর সদরের উলিপুর(বাঁশতলী) গ্রামের নুর মোহাম্মদের স্ত্রী মোছাঃ শিরিনা আক্তার। তিনি লিখিত বক্তব্যে বলেছেন, জমিজমা সংক্রান্ত্র পূর্বশত্রুতার জের ধরে গত ৬ নভেম্বর সোমবার আমির হোসেন ও মোঃ সেলিম,হারুন,রশিদুল,রাজ্জাকসহ অজ্ঞাতনামা আরো ১৫/২০ জন সন্ত্রাসী তার বাড়িতে হামলা করে। সন্ত্রাসীরা বাড়িটি দখলের উদ্দেশ্যে শিরিনা আক্তার এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের বেধড়ক মারধোর ও আসবাবপত্র ভাংচুর করেছে। এসময় সন্ত্রাসীরা জমির প্রকৃত মালিকের নিকট ২ লক্ষ টাকা চাাঁদার দাবী করেছে ও চাঁদা না দিলে সর্ম্পূন্ন বাড়িটিই দখল করে নেবে বলে হুমকী দেয়। সন্ত্রাসীরা হামলা মারধোর ভাংচুর ও চাঁদার ব্যাপাওে পুলিশ কিংবা অন্য কোথাও অভিযোগ করলে হত্যা করে লাশ গুম করা হবে বলেও হুমকী দিয়েছে।
শিরিনা আক্তার সাংবাদিকদের জানান, ৬ শতক জমির উপর নির্মিত বাড়িটি দখলের জন্যে আমির হোসেন ও মোঃ সেলিম দীর্ঘদিন ধরে নানান ভাবে অত্যাচার নির্যাতন করে আসছে। জমি সংক্রান্ত ব্যাপারে উল্লেখিত সন্তাসীদের বিরুদ্ধে তারপুত্র রিয়াজ উদ্দীন পাটোয়ারী বাদী হয়ে গত ২২/১০/১৬ ইং তারিখে জিডি করেন,যার নং ১২৬৬। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলা করা হয়েছে যার নং সিআর ৭০২৮/(৪)/১ তাং ৩/৫/১৭,দিনাজপুর কোতয়ালী থানার মামলা নং সিআর ১৩৬৭/১৭ তাং ১৩/৮/১৭। এছাড়াও ১৪৪ ধারায় মামলা করা হয় যার নং ৩৪৩/পি/১৭ তাং ৯/৮/১৭।
তিনি জানান,মামলা গুলির বিষয়ে পুলিশ কোন পদক্ষেপ না নেয়ায় তারপুত্র রিয়াজ উদ্দীন দিনাজপুর সিপিসি র‌্যাব-১ এ অভিযোগ করলে সন্ত্রাসী মোঃ সেলিমকে র‌্যাব আটক করে পুরিমে সোর্পদ করে। আসামী সেলিম জামিনে মুক্ত হয়ে এসে আবারো অত্যাচার নির্যাতন শুরু করে গত ৬ নভেম্বর ভয়াবহ হামলা কওে ভাংচুর লুটপাট ও বেধড়ক মারপিট কওে বাড়ি থেকে বের করে দেয়। পওে বিষয়টি দিনাজপুর পুলিশ সুপারকে জানালে তিনি পুলিশী সহযোগীতায় রাতে বাসায় ফিওে দেখি সন্তাসীরা বাড়ির আঙ্গিনার মাঝে ১ শতকের অধিক পরিমান জায়গা দখল করে দেয়াল নির্মান করেছে।
সংবাদ সম্মেলনে শিরিনা আক্তার দাবী করেন সন্ত্রাসীদের হাত থেকে দখল হওয়া জমি উদ্ধারসহ জানমালের নিরাপত্তা দেবে প্রশাসন। সংবাদ সম্মেলনে শিরিনা আক্তারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার কন্যা শারমিন আক্তার। উপস্থিত ছিলেন স্বামী নুর মোহাম্মদ,শিশুপুত্র সজিব উদ্দীন পাটোয়ারী ও মুন্না পাটোয়ারী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাবিপ্রবি’র ¯œাতক পর্যায়ে ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ৫১ প্রতিযোগি

শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকেঃ ঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও ...

শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক সভা

বাগেরহাট প্রতিনিধি ঃ বাগেরহাটের ফকিরহাট শেখ হেলাল উদ্দীন ডিগ্রি কলেজে মানসম্মত শিক্ষার ...