ব্রেকিং নিউজ
Home | বিবিধ | স্বাস্থ্য | বুকের দুধ খাওয়ালেই পুরস্কার!

বুকের দুধ খাওয়ালেই পুরস্কার!

Mother Breastfeeding Baby In Nurseryস্বাস্থ্য ডেস্ক : ব্রিটেনে  নতুন মায়েদের বুকের দুধ খাওয়াতে উৎসাহিত করতে ২০০ পাউন্ডের শপিং ভাউচার দেয়া হবে। এই উদ্দেশ্যে পাইলট প্রকল্পের আওতায় সাউথ ইয়র্কশায়ার ও ডার্বিশায়ারের বঞ্চিত এলাকা টার্গেট করা হয়েছে। সরকার ও চিকিৎসা গবেষণা খাতের সহযোগিতায় এর তহবিল সংগ্রহ করা হয়েছে।

 

শীঘ্রই তৃতীয় প্রকল্প হাতে নেয়া হবে। মার্চ পর্যন্ত সন্তান রয়েছে এমন ১৩০ নারীর ওপর এই পরীক্ষা চালানো হবে। এই প্রক্ল্প সফল হলে আগামী বছর থেকে সমগ্র ব্রিটেনে শিশুদের মায়ের বুকের দুধ খাওয়াতে উৎসাহ যোগাতে পাইলট প্রকল্প হাতে নেয়া হবে।

 

ন্যাশনাল হেলথ  সেক্টর (এনএইচ এস)  বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে আগেও আর্থিক সহায়তা প্রদান করেছে। লোকজনকে ধূমপান ত্যাগে কিংবা অতিরিক্ত ওজন কমাতে উৎসাহ যোগাতে এর আগে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

কিন্তু এই প্রথম  শিশুকে বুকের দুধ খাওয়াতে উৎসাহ যোগাতে ব্যাপক আকারে এই প্রক্ল্প হাতে নেয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় শেফিল্ড ও চেস্টারফিল্ডের নির্দিষ্ট এলাকার মায়েদের বুকের দুধ খাওয়ানোর বিনিময়ে ভাউচার দেয়া হবে যা দেখিয়ে সুপারমার্কেট থেকে কেনাকাটা করা যাবে।

 

সূত্র:বিবিসি অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চিকিৎসকরা হিমশিম ডেঙ্গু রোগীর চাপে

ডেস্ক রির্পোট : রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তানিয়া সুলতানা নামে এক ...

ডেঙ্গুতে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ডেস্ক রির্পোট : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০১৩-১৪ ...