Home | আন্তর্জাতিক | বিয়ের পরামর্শ রাহুল গান্ধীকে

বিয়ের পরামর্শ রাহুল গান্ধীকে

ইন্টারন্যাশনাল ডেস্ক : গত পাঁচ বছরে একের পর এক হার দেখেছেন কংগ্রেস সভাপতি রাহুল। হাতছাড়া হয়েছে অনেক রাজ্য। সপ্তদশ লোকসভা নির্বাচনে চরম ভরাডুবি হয়েছে কংগ্রেসের।

এ অবস্থায় ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে বিশেষ পরামর্শ দিলেন মোদি সরকারের মন্ত্রী রামদাস আটাওয়ালে।ভারতের রিপাবলিকান পার্টির সভাপতি মনে করেন, ঘুরে দাঁড়ানোর জন্য রাহুল গান্ধীকে আরও শক্তিশালী হতে হবে। আর এই শক্তিশালী হওয়ার জন্য অবিলম্বে বিয়ে করা প্রয়োজন বলে দাবি করেছেন রামদাস। খবর এনডিটিভির।

রামদাস বলেন, ‘রাহুল গান্ধীর বিয়ে করা উচিত। বিয়ের পর তিনি আরও শক্তিশালী হবেন। রাহুল গান্ধী আমার বন্ধু। নির্বাচনের সময়ে সে খুব পরিশ্রম করেছে। এসময় তার একজন নারীর যত্ন দরকার ছিল।’

২০১৪ সালের লোকসভা নির্বাচনে রাহুল গান্ধীর কাঁধেই ছিল কংগ্রেসের দায়িত্ব। সেই নির্বাচনে বিপুল জয় নিয়ে কেন্দ্রে সরকার গঠন করে এনডিএ।

প্রথম মোদি সরকারের বিরুদ্ধে তীব্র বিরোধিতার বান ছুটিয়েছিলেন রাহুল। গত কয়েক বছরে সেই বিরোধিতার বেগ যথেষ্টই বেশি হয়েছিল।

বিশেষ করে রাফাল যুদ্ধাস্ত্র নিয়ে রাহুলের আক্রমণ জোরাল করেছিল দেশের সব অ-বিজেপি রাজনৈতিক দলের নেতাদের। যদিও কাজের কাজ কিছুই হয়নি।

২০১৯ সালের লোকসভা নির্বাচনেও ফের কেন্দ্রে ফুটেছে পদ্ম। গতবারের থেকে এবারে আসন সংখ্যা বৃদ্ধি পেয়েছে এনডিএ জোটের। একই সঙ্গে একার ক্ষমতায় ৩০০ আসন পার করতে সক্ষম হয়েছে বিজেপি।

নিজের দুর্গ আমেথি থেকেও জিততে পারেননি রাহুল। যদিও দক্ষিণের রাজ্য কেরালের ওয়ানাড় থেকে তিনি জয় হাসিল করতে পেরেছেন। দলের পরাজয়ের দায় নিজের কাঁধে নিয়ে কংগ্রেস সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছিলেন রাহুল। তা মেনে নেয়নি দলীয় নীতি নির্ধারণী কমিটি।

এছাড়া এই মুহূর্তে দলের অন্য কোনো প্রবীণ নেতা সেই দায়িত্ব নিতে নারাজ। বেনুগোপাল রাও বা একে অ্যান্টনির মতো নেতারাও ফিরিয়ে দিয়েছেন দেশের সর্বাপেক্ষা প্রাচীন রাজনৈতিক দলের সভাপতি হওয়ার প্রস্তাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাগেশ্বরীর ৩ ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থরা অর্থ সহায়তা পাবে ১কোটি ৩০লাখ টাকা

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : বাংলাদেশের উত্তারাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্থ জনগোষ্টির জরুরী সহায়তা প্রকল্পের ...

বাংলাদেশি সিনেমা থেকে কতো পারিশ্রমিক নিচ্ছেন সানি লিওন?

বিনোদন ডেস্ক : বাংলাদেশের সিনেমায় অভিনয় করবেন বলিউড অভিনেত্রী সানি লিওন। এরই মধ্যে ...