Home | শিক্ষা | বিশ্ব শিক্ষক দিবস-২০১৩ উপলক্ষে সুনামগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব শিক্ষক দিবস-২০১৩ উপলক্ষে সুনামগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত

Sunamgonj (world teacher day) pic (1)বুরহান উদ্দিন . সুনামগঞ্জ প্রতিনিধি :  বিশ্ব শিক্ষক দিবস-২০১৩ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে শহরের শিক্ষকদের নিয়ে ঐতিহ্যবাহি সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। “চাই মর্যাদা, ন্যায্য অধিকার ও জবাবদিহিতা” এ ¯েøাগান কে সামনে রেখে আমার অধিকার ক্যাম্পেইন ও তার সহযোগী সংস্থা ইউ,ই,আরডি এর উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোহাম্মদ আব্দুল হাই আল মাহমুদ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। একটি জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষকদের ভূূমিকা অপরিহার্য। আগামীদিনের জাতি বিনির্মাণের কারিগরদের দক্ষতা ও মেধা বৃদ্ধির প্রতি আরো বেশি গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, শিক্ষা সেক্টরে যেসব সমস্যা বিরাজমান রয়েছে তা ধীরে ধীরে কাটতে শুরু করেছে। শিক্ষকদের জন্য স্বতন্ত্র পে-স্কেল চালুর পরিকল্পনা চলছে। কাজেই নিজেদের মর্যাদা বাড়াতে এ মহান পেশায় নিয়োজিত ব্যাক্তিদের আরো বেশি সচেতন হতে হবে।
সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুর রহীম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক (দিবা) সৈয়দ আমীর খুসরু, সহকারি প্রধান শিক্ষক (প্রভাতি) মো: মফিজুর রহমান, সহকারি শিক্ষক মো: নাসির উদ্দিন, গীতিষ চন্দ্র নাথ প্রমূখ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ শহর প্রাথমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসরিন সুলতানা, ইউ,ই, আরডির কো-অর্ডিনেটর প্রদীপ দাস, বাংলাদেশ শিক্ষক সমিতি সুনামগঞ্জ জেলা শাখার সচীব মো: রুহুল আমীন প্রমূখ। আলোচনা সভাটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: শওকত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইউজিসির মতো প্রতিষ্ঠান চায় কওমি সনদ বাস্তবায়ন কমিটি

স্টাফ রিপোর্টার :  বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মতো একটি সংস্থার দাবি করেছেন ...

এসএসসির ফল ২ অথবা ৪ মে

স্টাফ রিপোর্টার :  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ২ ...