ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ‘বিশ্বমানের নেতৃত্ব তৈরি করছে রবি’

‘বিশ্বমানের নেতৃত্ব তৈরি করছে রবি’

স্টাফ রিপোর্টার, ২৪ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বিশ্বমানের নেতৃত্ব গড়তে কাজ করছে দেশের অন্যতম বৃহৎ মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। আগামী ২০১৫ সালের মধ্যে তারা শতাধিক নেতৃত্ব গড়ে তুলবে, যারা বিশ্বের যেকোনো প্রতিষ্ঠানে নেতৃত্ব দিতে সক্ষম হবে।

রবির প্রধান মানবসম্পদ কর্মকর্তা মতিউল ইসলাম নওশাদ সম্প্রতি সঙ্গে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন। রবির ইয়াং ট্যালেন্ট প্রোগ্রামের (ওয়াইটিপি) অধীনে এ কর্মসূচি শুরু হয়। তিনটি ধাপে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রাথমিকভাবে দেশের ১৯টি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট শিক্ষার্থীরা অংশ নিয়েছে। ২০১০ সালে এই প্রতিযোগিতা শুরু হয়।

মতিউল ইসলাম নওশাদ বলেন, “রবির উদ্যোগে প্রশিক্ষিত এই নেতৃত্ব শুধু দেশকেই গড়বে না, বিশ্বকে গড়তে কাজ করবে। এর মাধ্যমে তারা দেশের জন্য বয়ে আনবে সুনাম। আর এই নেতৃত্ব শুধু রবিতে কাজ করবে, এমনটি নয়। তাদের যেকোনো আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে কাজ করার উপযোগী হিসেবে গড়ে তোলা হচ্ছে।”

প্রধান মানবসম্পদ কর্মকর্তা বলেন, নেতৃত্ব যেন কখনো শূন্য না হয়। সেজন্যই কাজ করবে রবি। আর এখানে তৈরি হবে আন্তর্জাতিক মানের তরুণ নেতৃত্ব। এটি রবির ভাবমূর্তি তৈরিতেও কাজ করবে বলে মনে করেন তিনি।

“ভবিষ্যতে মেধাবী, দক্ষ ও যোগ্য করপোরেট নেতৃত্ব তৈরিতে সহায়তা দিতেই এ প্রতিযোগিতার আয়োজন”, যোগ করেন তিনি।

মতিউল ইসলাম নওশাদ বলেন, “রবি ১০০ মেধাবীকে গড়তে চায়। এজন্য ট্যালেন্ট পাইপলাইন ঠিক করছি। ট্যালেন্টপুলে ১৩১ জন রয়েছে। এরই মধ্যে ১৮ জনকে আজিয়াটাতে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ২০১৫ সালের মধ্যে এই সংখ্যা যাচাই বাছাই করে ১০০-তে নেওয়া হবে।”

তিনি জানান, এই মেধাবীদের বাছাই করতে বিশ্বের সেরা মেধা যাচাই পদ্ধতি জেনারেল ইন্টেলিজেন্স অ্যাসেসমেন্ট (জিআইএ) ব্যবহার করা হয়েছিল।

রবির প্রধান মানবসম্পদ কর্মকর্তা বলেন, এখানে বিদেশি প্রশিক্ষক রয়েছে এবং সেই সঙ্গে এদের মধ্য থেকে বেছে বেছে কয়েকজনকে বিদেশেও পাঠানো হচ্ছে।

তিনি বলেন, দেশের মোট জনসংখ্যার প্রায় ৪০ শতাংশ তরুণ। তাদের মধ্যে রয়েছে অফুরন্ত সম্ভাবনা। দেশের ব্যবসায়িক উন্নয়নের জন্য তরুণদের মেধার উন্নয়ন নিশ্চিত করতে হবে। তরুণদের সুনাগরিক ও আগামী নেতৃত্ব দেওয়ার সক্ষমতা অর্জন ও দায়বদ্ধতা সৃষ্টিতে রবির এ উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...