ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বিশ্বজিৎ হত্যা মামলা অসম্পূর্ণ চার্জশিট আদালতে গৃহীত হয়নি

বিশ্বজিৎ হত্যা মামলা অসম্পূর্ণ চার্জশিট আদালতে গৃহীত হয়নি

স্টাফ রিপোর্টার, ২০ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বিশ্বজিৎ দাস হত্যা মামলায় অসম্পূর্ণ চার্জশিট দাখিল করায় বাদী মাহাবুবুল আলম দুলালের আপত্তিতে অভিযোগপত্র গ্রহণ করেনি আদালত।

বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালতে চার্জশিটের গ্রহণযোগ্যতার শুনানিকালে বাদী আপত্তি দাখিল করেন। তিনি আগামী ধার্য তারিখে প্রয়োজনীয় কাগজপত্রসহ লিখিত নারাজি দাখিল করবেন বলে জানান। আদালতে শুনানিতে তিনি বলেন, ফৌজদারী কার্যবিধি ও পুলিশ প্রবিধান লংঘন করে মূল আসামিসহ সহযোগীদের বাদ দিয়ে অসম্পূর্ণভাবে এ চার্জশিট দাখিল করা হয়েছে। তিনি আরো অভিযোগ করেন, মামলার তদন্ত কর্মকর্তা ঘটনাস্থলে না গিয়ে এ চার্জশিট দাখিল করেছেন।

শুনানিকালে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর শাহ আলম তালুকদার দাখিলকৃত চার্জশিট গ্রহণের জন্য আদালতে আবেদন জানান।

শুনানি শেষে আদালত আগামী ২ এপ্রিল নারাজি দাখিল ও এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেছেন।

বিশ্বজিত হত্যা নিয়ে দুটি মামলা দায়ের করা হয়েছিল। হত্যাকাণ্ডের পরের দিন অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে সূত্রাপুর থানায় এসআই জালাল আহমেদ একটি মামলা দায়ের করেন।

এরপর ২৭ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আইনজীবী মাহাবুবুল আলম দুলাল ১০ জনের নাম উল্লেখ করে ঢাকার সিএমএম আদালতে আরেকটি মামলা দায়ের করেছিলেন।

বিশ্বজিত হত্যাকাণ্ডের ২ মাস ২৪ দিন পর গত ৫ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে ২১ জনকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে ৭ জন জেলহাজতে আছেন। পলাতক আছেন ১৪ জন। ৪ জনকে মামলা থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। মামলায় সাক্ষী করা হয়েছে ৬০ জনকে।

চার্জশিটভুক্ত ২১ আসামি হলেন ছাত্রলীগ ক্যাডার রফিকুল ইসলাম শাকিল (চাপাতি শাকিল), মাহফুজুর রহমান নাহিদ, এমদাদুল হক এমদাদ, জিএম রাশেদুজ্জামান শাওন, এইচ এম কিবরিয়া, কাইউম মিয়া টিপু, সাইফুল ইসলাম, রাজন তালুকদার, খন্দকার মো. ইউনুস আলী, আজিজুল হক, তারিক বিন জোহর তমাল, গোলাম মোস্তফা, আলাউদ্দিন, ওবায়দুর কাদের তাহসিন, ইমরান হোসেন ইমরান, আজিজুর রহমান আজিজ, মীর মো. নূরে আলম লিমন, আল-আমিন শেখ, রফিকুল ইসলাম, মনিরুল হক পাভেল, কামরুল হাসান ও মোশারফ হোসেন।

চার্জশিটে পলাতক ১৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

জেলহাজতে থাকা ৭ জনের মধ্যে শাকিল, নাহিদ, এমদাদ ও শাওন আদালতে স্বীকারোক্তি দিয়েছেন।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় জেলহাজতে থাকা যে ৪ জনকে অব্যাহতি দেয়ার সুপারিশ করা হয়েছে তারা হলেন মামুন অর রশিদ, ফারুক হোসেন, কাজী নাহিদুজ্জামান তুহিন ও মোসলেহউদ্দীন মোসলেম।

গত ৯ ডিসেম্বর ১৮ দলের অবরোধ কর্মসূচি চলাকালে রাজধানীর পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগ ক্যাডারদের হাতে নির্মমভাবে খুন হন দর্জি দোকানি বিশ্বজিৎ দাস।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...