ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | বিরতিতে সন্তানকে স্তন্যদান

বিরতিতে সন্তানকে স্তন্যদান

ক্রীড়া ডেস্ক :  মায়ের দায়িত্ব, সে কী আর সবাই বোঝে! যিনি মা, তিনিই কেবল বোঝেন। যেমন বোঝেন ভারতের মিজোরামের রাজ্যস্তরের ভলিবল খেলোয়াড় লালভেন্টলুয়াঙ্গি ওরফে ভেনি। তাই নিজের খেলার সঙ্গে যেমন তিনি কোনও আপোস করেন না, তেমনি খেলার মাঝেই সামলাতে পারেন নিজের ছোট্ট সন্তানকে। বিরতিতে ছুটে যান তার কাছে। স্তন্যদান করে বুঝিয়ে দেন, ‘মা আসলে মা’ই হয়।’

অভিনব সেই দৃশ্যের সাক্ষী থাকল মিজোরাম রাজ্য গেমস ২০১৯। গেমসের উদ্ধোধনী দিনে তুইকুম নামে একটি ভলিবল দলের অধিনায়ক ভেনি খেলছিলেন। কিন্তু ম্যাচের বিরতিতে বাকি খেলোয়াররা যখন বিশ্রামে ব্যস্ত, ভেনি ছুটে যান নিজের সাত মাসের ছোট্ট সন্তানের কাছে। ধীরেসুস্থে তাকে স্তন্যপান করিয়ে আবার ম্যাচে ফেরেন। যদিও মাঠের মধ্যেই দুটি দায়িত্ব সামলেও খেলায় অবশ্য ছিঁটেফোঁটাও প্রভাব ফেলতে দেননি ভেনি। অনায়াস জয় ছিনিয়ে আনেন ম্যাচে।

ভেনির সেই দ্বিমুখী দায়িত্ব মাঠেই নজরে পড়ে এক চিত্রসাংবাদিকদের। তিনি সেই অসাধারণ মুহূর্ত ফ্রেমবন্দি করে নেন সঙ্গে সঙ্গেই। পরে সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলে সেই ছবি। সকলেই অকুণ্ঠ প্রশংসা করেছেন ভেনির। একই অঙ্গে ভিন্ন রূপের ভেনিকে নিয়ে গর্বিত মিজোরামের ভলিবল মহলও। তাঁরাও ভেনির প্রশংসায় পঞ্চমুখ।

শুধু তাই নয়, বিষয়টি নজরে এসেছে মিজোরামের ক্রীড়ামন্ত্রী রবার্ট রয়তেরেও। ছবি দেখে ভেনির এই নিষ্ঠার প্রশংসা করার পাশাপাশি তাঁর জন্য দশ হাজার রুপি পুরস্কারের ঘোষণাও করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইশরাক হোসেনের মাধ্যমে একটি সুন্দর ভাগ্য শহর গড়ে তুলব:মির্জা আব্বাস

স্টাফ রির্পোটার : ২০১৫ সালে নিজে ছিলেন ঢাকা দক্ষিণের মেয়রপ্রার্থী। সেবার মামলার ...

সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের মরদেহে শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

স্টাফ রির্পোটার : বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের মরদেহে ...