Home | জাতীয় | বিমান দুর্ঘটনায় নিহত ২৩ জনের মরদেহ ঢাকায় আনা হচ্ছে আজ

বিমান দুর্ঘটনায় নিহত ২৩ জনের মরদেহ ঢাকায় আনা হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার : নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মরদেহ ঢাকায় আনা হচ্ছে আজ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে একটি বিশেষ বিমান এসব মরদেহ নিয়ে ঢাকার পথে রওনা দেবে। বিকালের দিকে বিমানটি ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

ঢাকায় পৌঁছানোর পর আর্মি স্টেডিয়ামে ২৩ জনের দ্বিতীয় নামাজে জানাজা হবে। এরপর তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস জানিয়েছেন, বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট সকাল নয়টার দিকে বাংলাদেশ থেকে নেপালের উদ্দেশে রওনা হবে। বেলা ১১টায় সেটি কাঠমান্ডু পৌঁছবে। এরপর সাড়ে ১১টার দিকে সেই বিমানে করে ২৩ বাংলাদেশির মরদেহ বাংলাদেশে পাঠানো হবে। দুপুর দুইটা নাগাদ মরদেহগুলো ঢাকায় পৌঁছাবে। এছাড়া মৃত ব্যক্তিদের স্বজনদের সকাল সাড়ে দশটার ফ্লাইটে ঢাকায় পাঠানো হবে বলেও জানান রাষ্ট্রদূত।

যাদের মরদেহ দেশে আনা হচ্ছে তারা হলেন- আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান, উম্মে সালমা, আঁখি মনি, বেগম নুরুন্নাহার ও শারমিন আক্তার, নাজিয়া আফরিন ও এফ এইচ প্রিয়ক এবং বিলকিস আরা।

যে তিন বাংলাদেশির মরদেহ শনাক্ত করা যায়নি তারা হলেন- নজরুল ইসলাম, পিয়াস রয় ও আলিফুজ্জামান। তাদের শনাক্ত করতে এক থেকে তিন সপ্তাহ লাগতে পারে।

এর আগে সকালে নিহত এসব বাংলাদেশির মরদেহ নেপালে বাংলাদেশের দূতাবাসে হস্তান্তর করা হয়। সকাল পৌনে নয়টার দিকে দূতাবাসে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে নিহতের স্বজনরা ছাড়াও অনেকে অংশ নেবেন। পরে মরদেহ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে নেয়া হবে।

গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়ে ৫১ জনের প্রাণহানি হয়। ইউএস বাংলার ওই ফ্লাইটে ৬৭ যাত্রী ও চার ক্রুসহ ৭১ জন যাত্রী ছিলেন।

নিহতদের মধ্যে বাংলাদেশের ২৬ জন, নেপালের ২২ জন ও একজন চীনের। এছাড়া আহতদের মধ্যে ১০ জন বাংলাদেশি, ১২ জন নেপালের ও একজন মালদ্বীপের নাগরিক রয়েছেন। নিহত বাংলাদেশিদের মধ্যে ২৩ জনের মরদেহ শনাক্ত করায় তাদের আজ দেশে পাঠানো হচ্ছে। বাকি তিনজনের মরদেহ শনাক্তের পর দেশে আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুর সমাধিতে বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা নিবেদন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি // গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ...

চাঁপাইনবাবগঞ্জে ৮ ইঞ্চি বিদেশী পিস্তলসহ গ্রেপ্তার ১

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মুন্সিপাড়া এলাকা থেকে ...