Home | আন্তর্জাতিক | বিমানবন্দরে তল্লাশি, উন্মুক্ত বক্ষ, অতঃপর…

বিমানবন্দরে তল্লাশি, উন্মুক্ত বক্ষ, অতঃপর…

Chakইন্টারন্যাশনাল ডেস্ক : নিরাপত্তার কারণে পৃথিবীর প্রত্যেকটি দেশে বিমানবন্দরে ঢোকার পথে যাত্রীদের দেহতল্লাশী থেকে শুরু করে লাগেজসহ সবকিছুই পরীক্ষা করা হয় এবং সব ঠিক থাকলে তার পরই ভিতরে প্রবেশের অনুমতি দেয়া হয়। কিন্তু পরীক্ষার নামে নগ্নতাকে তো কেউ সমর্থন করতে পারে না। এমনই একটি ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।
শুক্রবার যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলসহ আরো কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এতে দেখা যায়, ২০১২ সালের ৩ ডিসেম্বর ভোর ৬টার দিকে লেডি কেলি হ্যাডফাইড হাইড (৫১) ও আন চাডউইক (৪৮) নামে দুই জন নারী স্পেনের মাগালায় যাওয়ার উদ্দেশে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিমানবন্দরে হাজির হয়। এসময় বিমানবন্দরে ঢোকার পথে তারা দুই জনই বাধার মুখে পড়ে।
কর্তৃপক্ষ তাদের দুই জনকে বলে,‘তোমাদের কাছে যা আছে তা খুলে দেখাও।’ এসময় ওই দুই নারী শরীরের সব কাপড় খুলে কর্মকর্তাদের দিকে ছুড়ে মারেন। এ ঘটনায় উপস্থিত সবাই হতবাগ হয়ে যায় । পাশ থেকে এক নারী এসে তাদের আবার কাপড় পরিয়ে দেয়।
বিমানবন্দরের কর্মকর্তারা অবশ্য সব অভিযোগ অস্বীকার করে বলেছে, তারা ওই দুই নারীর কাছে যা আছে তা দেখাতে বলেছিল আর তাতেই তারা নগ্ন হয়ে পড়ে। কেলি ও চাডউইক উদ্দেশ্যমূলকভাবে এ কাজ করেছে।
এ ঘটনায় ওই দুই নারীকে তৎক্ষনাত গ্রেপ্তার করা হয়। সম্প্রতি যুক্তরাজ্যের একটি আদালতে তাদের বিচার সম্পন্ন করে রায় ঘোষণা করা করেছে। রায়ে তাদের জরিমানা করা হয়েছে।
রায় শোনার পর কেলি ও চাডউইক অনেকটা অবাক হয়ে বলেন, আমরা এমন কোনো অপরাধ করেনি যার জন্য তাদেরকে শাস্তি পেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে শক্তিশালী ভূমিকম্পে নিহত ১২

ইন্টারন্যাশনাল ডেস্ক : চীনে শক্তিশালী ভূমিকম্পের আঘাতে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ...

শপথ নিয়ে স্বাক্ষর করতে ভুলে গেলেন রাহুল!

ইন্টারন্যাশনাল ডেস্ক : সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার পর রেজিস্টারে স্বাক্ষর করতে ভুলে ...