ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | বিপিএলে আইকন খেলোয়াড় হিসেবে সাব্বিরকে দলে ভেড়াল সিলেট

বিপিএলে আইকন খেলোয়াড় হিসেবে সাব্বিরকে দলে ভেড়াল সিলেট

স্পোর্টস ডেস্ক : এক মৌসুম পর নতুন মালিকানায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে ফিরল সিলেট। তবে সিলেট এবার আর ‘সিলেট রয়্যালস’ নামে নেই। ‘সিলেট সুরমা সিক্স’ নামে আত্মপ্রকাশ করল বিপিএলে প্রত্যাবর্তন করতে যাওয়া দলটি। আসন্ন টুর্নামেন্টে আইকন খেলোয়াড় হিসেবে সাব্বির রহমানকে দলে ভেড়াল সিলেট। গতরাতে বিষয়টি নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজিটির সমন্বয়ক শফিকুল ইসলাম।

গেল আসরে বিপিএলে রাজশাহীর হয়ে মাঠ মাতান সাব্বির। দুর্দান্ত এক শতক হাঁকিয়ে নিজের নাম নিয়ে আসেন লাইমলাইটে। এ বছর বাংলাদেশ দলের এই মারকুটে ব্যাটসম্যানকে দেখা যাবে সিলেটের জার্সিতে। সাব্বিরকে পেয়ে উচ্ছ্বসিত ফ্র্যাঞ্চাইজিটি।

সিলেট সুরমা সিক্স এর সমন্বয়ক শফিকুল ইসলাম বলেন, ‘আসন্ন বিপিএলের জন্য সাব্বির রহমানকে আমরা আইকন হিসেবে পেলাম। তাকে পেয়ে আমরা খুশি। ভালো কিছুর আশায় আছি।’

টি-টোয়েন্টি ক্রিকেট ব্যাট হাতে দুর্দান্ত সাব্বির। এখন পর্যন্ত ১০৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যার মধ্যে ৯৪ ইনিংসে ব্যাট করে ২৮.৭১ গড়ে ২২১১ রান ঝুলিতে পুরেছেন সাব্বির। স্ট্রাইক রেটটা ১২২ ছুঁইছুঁই। রয়েছে ১০ টি অর্ধশতক ও ১টি শতক।

অবশ্য দেশের জার্সিতে বেশ কয়েকদিন ধরে ফর্মে নেই সাব্বির। বিশেষ করে ত্রিদেশীয় সিরি এবং চ্যাম্পিয়নস ট্রফির মত আসরে তিনি ছিলেন নিষ্প্রভ। সেই হতাশার ঘর থেকে সাব্বির বের হতে না পারলে চিন্তা বাড়তে পারে সিলেটের।

বাংলাদেশ দলের তিন নম্বর পজিশনে কোনো ব্যাটসম্যানকেই শতভাগ সেট করতে পারেনি টিম ম্যানেজমেন্ট। বিভিন্ন সময়ে বেশ কয়েকজন খেলোয়াড়কে ঘুরিয়ে-ফিরিয়ে তিনে ব্যাটিং করানো হয়। তাতে খুব একটা সাফল্য আসেনি। শেষমেশ সেই জায়গাটা পেয়ে ভালোই আলো ছড়াচ্ছিলেন জাতীয় দলের সুপারম্যান খ্যাত সাব্বির রহমান। পজিশন পাল্টানোর পর সাব্বিরের ব্যাটিংয়ে আসে নৈপুণ্য। বাড়তে থাকে রান তোলার গড়ও।

কিন্তু হঠাৎ উল্টোরথে সাব্বির। জাতীয় দলের হয়ে গেল কয়েকটা ম্যাচে ব্যাট হাতে অন্য এক সাব্বিরকে দেখা যাচ্ছে। যে কারণে চ্যাম্পিয়নস ট্রফিতে সাব্বিরকে তিন নম্বর পজিশন থেকে নামিয়ে ছয়ে আনা হয়েছে। তাতেও জ্বলেনি সাব্বিরের ব্যাট। তার শেষ নয় ইনিংস এমন-০, ১, ৩৫, ৬৫, ০, ২৪ ,৮, ৮ এবং ১৯।

উল্লেখ্য, ৪ নভেম্বর থেকে মাঠে গড়ানোর কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। কিন্তু দিনক্ষণে এসেছে পরিবর্তন। নতুন তারিখ অনুযায়ী বিপিএলের উদ্বোধন ৩১ অক্টোবর আর শুরু হবে ২ নভেম্বর। আর বিপিএলের খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের মাঝামাঝি। ড্রাফটে প্রতিটি দলকে কমপক্ষে ১৩ জন স্থানীয় খেলোয়াড়কে নিতে হবে। ড্রাফটের তালিকায় থাকা বিদেশিদের মধ্যে কমপক্ষে দুজনকে নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ সিইসির

স্টাফ রির্পোটার : উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনে রিটার্নিং ও ...

মিউনিখের পথে প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : জার্মানি ও সংযুক্ত আরব আমিরাতে ছয় দিনের সফরের উদ্দেশে ...