Home | জাতীয় | বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান রাষ্ট্রপতির

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান রাষ্ট্রপতির

abdul hamid presidentস্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দেশের ভবিষ্যৎ জ্বালানি নিরাপত্তার বিষয় বিবেচনা করে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ১০ হাজার মেগাওয়াট অতিক্রম এবং জাতীয় বিদ্যুৎ সপ্তাহ ২০১৩ উপলক্ষে আজ এক বাণীতে রাষ্ট্রপতি এ আহবান জানান।
বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ১০ হাজার মেগাওয়াট অতিক্রম এবং জাতীয় বিদ্যুৎ সপ্তাহ ২০১৩ উদযাপন করা হচ্ছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রপতি বলেন, বিদ্যুৎ আধুনিক সভ্যতার অত্যন্ত প্রয়োজনীয় একটি উপাদান। আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে বর্তমান সরকার বিদ্যুতের গুরুত্ব অনুবাধন করে এ খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
তিনি বলেন, দেশে বিদ্যুৎ পরিস্থিতির উন্নয়নে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা বর্তমানে ৯ হাজার ৭১৩ মেগাওয়াটে উন্নীত করা হয়েছে। বিদ্যুৎকেন্দ্র নির্মাণের পাশাপাশি সরকার আন্তর্দেশীয় গ্রিড সংযোগের মাধ্যমে প্রতিবেশী দেশ ভারত থেকে ৫শ’ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি করেছে। এ মাসে বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা আমদানিসহ ১০ হাজার ২১৩ মেগাওয়াটে উন্নীতকরণ দেশের ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে। তাই এ অর্জন দেশবাসীকে উদ্দীপ্ত করেছে। তিনি এই প্রচেষ্টার জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানান।
আব্দুল হামিদ বলেন, এর পাশাপাশি গত বছরের ন্যায় এবারো বিদ্যুৎ বিভাগ জাতীয় বিদ্যুৎ সপ্তাহ ২০১৩ পালনের উদ্যোগ গ্রহণ করেছে। সকলের নিরলস পরিশ্রমের ফলেই বিদ্যুৎখাতে এই অভূতপূর্ব অর্জন সম্ভব হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লঘুচাপের কারণে সব সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত

স্টাফ রিপোর্টার : উত্তর বঙ্গোপসাগরের লঘুচাপটি বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপে রূপ ...

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৭ জেলে নিখোঁজ

বিডিটুডে ডেস্ক : বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন নারিকেলবাড়িয়া এলাকায় ঝড়ের মুখে পড়ে এফবি তরিকুল-১ নামে ...