Home | বিনোদন | ঢালিউড | বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তি পাচ্ছে ‘হালদা’

বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তি পাচ্ছে ‘হালদা’

বিনোদন ডেস্ক : অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত বহুল প্রতীক্ষিত ছবি ‘হালদা’। এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন কেন্দ্র হালদা নদী এবং এর দুই পাড়ের জেলেদের জীবন যাপনের নানা দিক নিয়ে এগিয়ে গেছে যে ছবির কাহিনি। বিজয়ের মাস ডিসেম্বরে মুক্তি পাচ্ছে সেই জীবনী ও জীবিকা নির্ভর গল্পের ছবিটি।

আজাদ বুলবুলের গল্পে ‘হালদা’ ছবির চারটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। আরও আছেন দিলারা জামান, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয়, নদী তীরবর্তী মানুষের জীবনপ্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে তৌকিরের ‘হালদা’ ছবিতে। এ সম্পর্কে পরিচালক বলেন, ‘অজ্ঞাতনাম ‘ ছবিটির পরই আমি ‘হালদা’ ছবির কাজ শুরু করি। খুব বড় পরিসরে আমি ছবি বানাই না। একটি স্থানে মাঝিদের জীবন নিয়ে আমার এই ছবিটি। শুধু এটুকু বলতে পারি, ‘হালদা’ দর্শকদের ভালোলাগার মতো একটি ছবি’

তৌকিরের বক্তব্যেই পরিষ্কার, নতুন ছবি ‘হালদা’ নিয়ে বেশ আশাবাদী তিনি। মানুষের জীবনপ্রবাহ ও জটিলতা নিয়ে এর আগেও ছবি বানিয়েছেন তিনি। পেয়েছেন সফলতাও। মূলত, তার নির্মিত প্রতিটি ছবিতেই তিনি মানুষের জীবন প্রবাহ এবং নানা জটিলতা তুলে ধরেন।

পরিচালক হিসেবে ‘হালদা’ তৌকির আহমেদের পঞ্চম ছবি। এর আগে ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’ এবং ‘অজ্ঞাতনামা’ ছবি চারটি পরিচালনা করেছেন তিনি। পরিচালনার পাশাপাশি প্রযোজক হিসেবেও বেশ নাম আছে তৌকিরের। ফরিদুর রেজা সাগরের সঙ্গে ‘জয়যাত্রা’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইসিসির ওডিআই ক্রিকেটার অব দ্য ইয়ার কোহলি

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালের আইসিসি বর্ষসেরা ক্রিকটার নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক ...

রংপুর সিটির মেয়র হিসেবে শপথ নিলেন মোস্তফা

স্টাফ রিপোর্টার : রংপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ নিয়েছেন মোস্তাফিজার রহমান ...