Home | আন্তর্জাতিক | বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ জয়ী

বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ জয়ী

স্টাফ রিপোর্টার, ১১ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : দেশের তৈরী পোশাক শিল্প রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র পরিচালনা পরিষদ- ২০১২-১৩ নির্বাচনে সম্মিলিত পরিষদ প্যানেল জয়ী হয়েছে।

পরিচালনা পরিষদের ২৭টি পরিচালক পদের মধ্যে সম্মিলিত পরিষদ পেয়েছে ২১টি। বাকি ৬টি পেয়েছে ফোরাম।

রোববার গভীর রাতে এ ফলাফল ঘোষণা করা হয়। সন্ধ্যা ৬টা থেকে ভোট গণনা শুরু হয়।

এরআগে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। এবং বিরতিহীনভাবে তা বিকেল ৫টা পর্যন্ত চলে। গণমাধ্যমের কাছে নির্বাচন পরিচালনা বোর্ড ও প্রার্থীরা সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হয়েছে বলে জানান।

ঢাকার বিজিএমইএ ভবন ও চট্টগ্রামের বিজিএমইএর আঞ্চলিক কার্যালয়ে একযোগে ভোটগ্রহণ করা হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের কথা ছিল। তবে নগরীর যানজটের কারণে ভোটারদের কথা মাথায় রেখে দু’টি কেন্দ্রে এক ঘণ্টা সময় বাড়ানো হয়।
ঢাকা কেন্দ্রে ২ হাজার ৫৯২টি ভোটের মধ্যে ২ হাজার ২৫৮টি এবং চট্টগ্রাম কেন্দ্রে ৬০৪টি ভোটের মধ্যে ৫৫৪টি ভোট পড়েছে বলে নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান জাহাঙ্গীর আলামিন জানান।
ঐতিহ্য অনুযায়ী এবারের নির্বাচনেও সম্মিলিত পরিষদ ও ফোরাম নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। ২৭টি পরিচালক পদে উভয় প্যানেল থেকে ৫৪ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশগ্রহণ করেন। ২১ মার্চ নির্বাচিত পরিচালকরা সভাপতি ও সহ-সভাপতিদের নির্বাচন করবেন।
২০১৩-১৪ সেশনের বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদের দলনেতা হিসেবে সভাপতি প্রার্থী হয়েছেন ইসলাম গ্রুপের মো. আতিকুল ইসলাম এবং এ পরিষদের প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন বিজিএমইএর সাবেক সভাপতি আবদুস সালাম মুর্শেদী।
অপরদিকে, ফোরাম প্যানেল থেকে প্রার্থী হয়েছেন মো. শেহাবুদোজ্জা চৌধুরীসহ আরো ২৬ জন।
x

Check Also

‘কৃষক বিরোধী’ মমতা : চি‌ঠি লিখে, টুইট করে তোপ ধনখড়ের

ইন্টারন্যাশনাল ডেস্ক : কৃষক ইস্যুতে পাল্টা সঙ্ঘাতে যাওয়ার ইঙ্গিত রাজ্যপালের তরফ থেকে। সংসদে ...

গত তিন বছরে ভারত সীমান্তে শক্তি বাড়াচ্ছে চিন

ইন্টারন্যাশনাল ডেস্ক : লাদাখে চিনা বাহিনীর আগ্রাসন আসলে দীর্ঘ পরিকল্পনার ফসল। ডোকলামে সংঘাতের পর ভারতের ...