Home | আন্তর্জাতিক | বিচ্ছিন্ন ঘটনায় শুরু দ্বিতীয় দিনের হরতাল

বিচ্ছিন্ন ঘটনায় শুরু দ্বিতীয় দিনের হরতাল

 

স্টাফ রিপোর্টার, ৪ মার্চ ২০১৩, বিডিটুডে ২৪ ডটকম : জামায়াত-শিবিরের হরতালের দ্বিতীয় দিনে সোমবার ভোর থেকেই পুলিশের সঙ্গে বিচ্ছিন্ন সংঘর্ষে জড়িয়ে   পড়ে দলের নেতাকর্মীরা। রাজধানীর বনশ্রী ও নন্দীপাড়ায় যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরে ৭ পিকেটারকে আটক করে পুলিশ।

তবে শ্যামলী, কল্যাণপুর, মোহাম্মদপুর, আসাদগেট, ফার্মগেট, শাহবাগ, মালিবাগ, কাকরাইল, পল্টন, প্রেস ক্লাব, মতিঝিলসহ বিভিন্ন এরাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ ও র্যা বসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, সোমবার ভোর ৪টার দিকে নন্দীপাড়ায় একটি গাড়িতে আগুন দেয় হরতালকারীরা। পরে খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা গিয়ে আগুন নেভায়।

এছাড়া বনশ্রী এলাকায় যানবাহন ভাঙচুরকালে পুলিশের সঙ্গে পিকেটারদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় পুলিশ সাতজনকে আটক করে।

রোববার থেকে টানা তিন দিন হরতালের কবলে পড়েছে দেশ। রোব ও সোমবার ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার বিএনপির ডাকে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে। এতে থমকে গেছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

গত বৃহস্পতিবার মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পর সারাদেশে জামায়াত-শিবির কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। গত দুদিনে দেশব্যাপী সহিংসতায় এ পর্যয়ন্ত অনেক প্রাণহানি ঘটে।

 

x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...