ব্রেকিং নিউজ
Home | জাতীয় | বিচারাধীন মামলার সংবাদ প্রকাশে ব্যাখ্যা আসছে : আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক। (ফাইল ফটো)

বিচারাধীন মামলার সংবাদ প্রকাশে ব্যাখ্যা আসছে : আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার : বিচারাধীন মামলার সংবাদ প্রচার না করার বিষয়ে সুপ্রিমকোর্টের দেয়া বিজ্ঞপ্তি নিয়ে সৃষ্ট বিতর্কের দ্রুত ব্যাখ্যা আসছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার (২০ মে) দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

প্রধান বিচারপতির খাস কামরায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমি বিচারাধীন বিষয়ে সংবাদ প্রকাশের বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে কথা বলেছি। আলাপ চলছে, বিজ্ঞপ্তি নিয়ে যদিও কিছুটা ভুল বোঝাবুঝি হয়ে থাকে সে ব্যাপারটা তাদের (আপিল বিভাগের বিচারপতিদের) বিবেচনায় আছে। আমার মনে হয় আপনারা অতিদ্রুত এ বিষয়ে একটি ব্যাখ্যা পাবেন।

প্রসঙ্গত, ‘গত বৃহস্পতিবার হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়, ইদানিং কোনো কোনো ইলেকট্রনিক মিডিয়া তাদের চ্যানেলে এবং কোনো কোনো প্রিন্ট মিডিয়া তাদের পত্রিকায় বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা একেবারেই অনভিপ্রেত।

এমতাবস্থায়, বিচারাধীন কোনো বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করা হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেয়র নাছিরের ভিডিও বার্তা

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় একটি ঘটনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম ...

মামলায় শিশুদের আসামি করা শিশু আইন ও মানবাধিকারের চরম লঙ্ঘন

স্টাফ রির্পোটার : এ বছরের গোড়ার দিকের কথা। ঢাকার একটি আদালতে মায়ের ...