ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | বিকাশ নম্বর পরিবর্তন করে বয়স্ক ভাতা’র টাকা আত্মসাৎ

বিকাশ নম্বর পরিবর্তন করে বয়স্ক ভাতা’র টাকা আত্মসাৎ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ভিন্ন মোবাইল ফোন নম্বর ব্যবহার করে সাকিব হোসেন নামের এক যুবকের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই যুবকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসনে লিখিত অভিযোগ দিয়েছেন সুবিধাভোগীর ছেলে ফইজুল ইসলাম।

ওই ঘটনায় সোমবার (১৪ মার্চ) বিকেল সাড়ে ৪টায় অভিযোগের শুনানি নির্ধারণ করে উভয় পক্ষকে হাজির হতে নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

যুবক সাকিব হোসেনের বাড়ি উপজেলার চাড়োল ইউনিয়নের মধুপুর ফটিয়াপাড়া গ্রামে। সুবিধাভোগীর বাড়িও একই গ্রামে।

অভিযোগ থেকে জানা গেছে, জসির উদ্দীন অনেক দিন ধরে উপজেলা সমাজসেবা কার্যালয়ের অধীনে বয়স্ক ভাতার টাকা পেয়ে আসছিলেন। করোনাভাইরাস পরিস্থিতির পর ঘরে ঘরে ভাতার টাকা পরিশোধের জন্য সরকারি নির্দেশনা মোতাবেক মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২০২১ সালে ভাতা প্রদান কার্যক্রম চালু হয়।

এতে নির্ধারিত ফরমে উপজেলা সমাজসেবা কার্যালয়ে বিকাশ অ্যাকাউন্ট খুলে মোবাইল ফোন নম্বর জমা দেন সুবিধাভোগী জসির উদ্দীন। কিন্তু অভিযুক্ত সাকিব হোসেন কৌশলে ওই বিকাশ নম্বর পরিবর্তন করে নিজের মোবাইল ফোন নম্বর বসিয়ে দেন। এতে এক বছরের বেশি সময় ধরে টাকা তুলে আত্মসাৎ করে আসছিলেন তিনি।

অভিযোগকারী ফইজুল ইসলাম বলেন, ‘মোবাইল ফোন নম্বরে বয়স্ক ভাতার টাকা না আসায় আমরা স্থানীয় সমাজসেবা কার্যালয়ে যোগাযোগ করি। সেখানে গিয়ে দেখি যে মোবাইল ফোন নম্বরটি পরিবর্তন করেছে সাকিব। প্রতিবেশী হওয়ার সুবাদে তাকে এই বিষয়ে একাধিকবার বললেও প্রথমে স্বীকার করেনি।, পরে স্বীকার করেন।’

সাকিব হোসেন ব্যক্তিগত বিকাশ নম্বরে বয়স্ক ভাতার টাকা পেয়ে উত্তোলন করার কথা স্বীকার করেন প্রতিনিধির সঙ্গে।

আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু ধর্ষণের ঘটনায় কলেজছাত্র গ্রেফতার

ঠাকুরগাঁও সদর উপজেলায় ছয় বছরের এক শিশু ধর্ষণের অভিযোগে নাঈমউদ্দিন শরিফ(২৩) নামের ...

পীরগঞ্জে স্বীকৃতির দাবিতে স্বামীর বাড়িতে স্ত্রী’র অনশন !

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে স্ত্রীর মর্যাদা পেতে স্বামীর বাড়িতে ৩ দিন ধরে অনশন করছে ...