ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | বিএনপির মুখে অন্যকে দুর্নীতিবাজ বলা শোভা পায় না:ওবায়দুল কাদের

বিএনপির মুখে অন্যকে দুর্নীতিবাজ বলা শোভা পায় না:ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের ভল্টে সোনার হেরফের দিয়ে উঠা গুঞ্জন বিষয়ে বিএনপির কথা বলার কোনো অধিকার নেই বলে মনে করেন ওবায়দুল কাদের। তার যুক্তি, সাজাপ্রাপ্ত এবং দুর্নীতিবাজদের দলের সদস্য হতে নিষেধাজ্ঞার ধারা বাতিল করে বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ হয়েছে। তাদের এসব নিয়ে কথা বলা মানায় না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া সংবর্ধনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

দৈনিক প্রথম আলো সম্প্রতি একটি প্রতিবেদন প্রকাশ করেছে যাতে দাবি করা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের ভল্টে জমা রাখা ২২ ক্যারেটের সোনা পরে মেপে ১৮ ক্যারেট পাওয়া গেছে।

বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, স্বর্ণ মাপার সময় ৪০কে ভুলে ৮০ লেখা হয়েছিল এবং এ নিয়ে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সঙ্গে তাদের বিরোধ চলে আসছে গত কয়েক বছর ধরেই। আর প্রতিটি প্রশ্নেরই জবাব দেয়া হয়েছে।

তবে বিএনপি এই ঘটনায় আক্রমণ করছে সরকারকে। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “সরকার যে দেশের অর্থনীতি ‘ফোকলা’ করে দিচ্ছে, কেন্দ্রীয় ব্যাংকের ভল্টে ‘অনিয়মেই’ তার প্রমাণ।”

এর জবাবে কাদের বলেন, ‘ওনি (ফখরুল) অনেক কথাই বলবেন, কারণ ওনারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। বিএনপির গঠনতন্ত্র থেকে সাত ধারা তুলে দেওয়ার পর তাদের মুখে এটা(সোনা নিয়ে কথা) শোভা পায় না। তারাই আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। তাদের মুখে অন্যকে দুর্নীতিবাজ বলা শোভা পায় না।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘এখনও পর্যন্ত আমরা যেটা জানি, এটা হলো ক্লারিকেল এরর (করণিক ভুল)। এছাড়া যদি ভেতরে কোন অনিয়ম হয়ে থাকে এটা সুষ্ঠু তদন্ত হবে। যদি কেউ অপকর্ম করে থাকে, তদন্তে বেরিয়ে আসে তাহলে কঠিন শাস্তি তাকে পেতে হবে।’

‘আমি এটুকু বলতে পারি, শেখ হাসিনা সরকারের আমলে এ ধরনের অপকর্ম করার কোন সুযোগ নেই।’

অন্য এক প্রশ্নে কাদের বলেন, ‘তিন সিটি করপোরেশন নির্বাচনে পাল্টিাপাল্টি বক্তব্যটাই হচ্ছে গণতন্ত্রের বিউটি।’

‘কিন্তু আজ আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি বলছে দেশে গণতন্ত্র নেই। অবিরাম অগণতান্ত্রিক ভাষায় তারা বক্তব্য দিয়ে যাচ্ছেন। অগণতান্ত্রিক ভাষায় শেখ হাসিনা সরকারকে, শেখ হাসিনাকে প্রতিনিয়ত তারা আক্রমণ করে যাচ্ছে। অগণতান্ত্রিক ভাষায় যারা কথা বলে তাদের মুখে কি গণতন্ত্রের বুলি মানায়?’

অপর এক প্রশ্নে আওয়ামী লীগ নেতা বলেন, ‘কোটার উপর ভর করছে বিএনপি।’সংবর্ধনাস্থল পরিদর্শনের সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আগামী শনিবার এই উদ্যানেই শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণসহ বিভিন্ন অর্জনের কারণে এর আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নড়াইলে জোড়া খুনের ঘটনার পাঁচদিন পর ইউপি সদস্যসহ ব্যাক্তির নামে মামলা

নড়াইল প্রতিনিধি : নড়াইলের নড়াগাতিতে দু’জনকে গুলি করে হত্যা ও পাঁচজন গুলিবিদ্ধ ...

কালাইয়ে সরকারি সম্পত্তিতে কথিত ‘সত্য পীরের মাজার’

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের মান্দাই বটগাছ সংলগ্ন ...