Home | প্রযুক্তি বিশ্ব | বিআইজেএফ নির্বাচনের মনোনয়ন পত্র কেনা শুরু ৯ জুলাই

বিআইজেএফ নির্বাচনের মনোনয়ন পত্র কেনা শুরু ৯ জুলাই

প্রযুক্তি ডেস্ক :  তথ্যপ্রযুক্তি খাতের সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) ২০১৭-১৮ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

প্রধান নির্বাচন বোর্ডের চেয়ারম্যান, নির্বাচন কমিশন সদস্য স্বাক্ষরিত পত্রে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

জানা গেছে, আগামী ৯ জুলাই থেকে মনোনয়ন পত্র কেনা যাবে এবং মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ১৩ জুলাই। প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৯ জুলাই, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ জুলাই, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৪ জুলাই। ভোট গ্রহণ করা হবে ১২ আগস্ট এবং নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ১২ আগস্ট।

এবারের নির্বাচনে ৯টি পদে (সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক, প্রকাশনা ও গবেষণা সম্পাদক ও নির্বাহী সদস্য) নির্বাচন অনুষ্ঠিত হবে।

সভাপতি পদের জন্য সর্বোচ্চ মনোনয়ন ফি নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা এবং নির্বাহী সদস্যের জন্য সর্বনিন্ম ফি নির্ধারণ করা হয়েছে পাঁচ হাজার টাকা। তবে এই ফি এর পরিমাণ কমানোর বিষয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে অনেকেই অনুরোধ করেছেন।

বিআইজেএফ এর অফিসিয়াল ফেসবুক গ্রুপে ইতিমধ্যেই নির্বাচন নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। গ্রুপে সবার আগে সভাপতি নির্বাচনের ঘোষণা দিয়েছে রাহিতুল ইসলাম রুয়েল। তিনি লিখেছেন, ‘এবারের বিআইজেএফ ২০১৭-১৮ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে আমি সভাপতি প্রার্থী। সবাই দোয়া করবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হার-জিত জীবনেরই অংশ : নির্বাচনী বিপর্যয়ের পর মোদি

ইন্টারন্যাশনাল ডেস্ক : গুজরাট রাজ্যে জয় পেয়েছিলেন। জোটবদ্ধ হয়ে ক্ষমতায় এসেছেন বিহার ও ...

প্রচণ্ডভাবে ঘৃণা করি সেইসব অমানুষদের : প্রিয়তি

বিনোদন ডেস্ক : রিকশাওয়ালার ওপর চড়াও হওয়া সেই নারীর চরম সমালোচনা করেছেন মিস ...