ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | বাড়ি বসে বড় লোক কর্মসূচির সমঝোতা স্মারক স্বাক্ষর

বাড়ি বসে বড় লোক কর্মসূচির সমঝোতা স্মারক স্বাক্ষর

IMG_0646ঢাকা  :  মহিলাদেরকে আউটসোর্সিং-এ কাজের উপযোগী করে আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাকলম্বী করে তুলতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বেসরকারী উন্নয়ন সংস্থা টিএমএসএস’র মধ্যে বাড়ি বসে বড় লোক কর্মসূচি’ বাস্তবায়নে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
আজ দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের বিসিসি (বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল) ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এমপি’র উপস্থিতিতে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। চুক্তিতে আইসিটি বিভাগের পক্ষে সচিব নজরুল ইসলাম খান এবং টিএসএসএস’র পক্ষে সংস্থার নির্বাহী পরিচালক হোসনে আরা বেগম স্বাক্ষর করেন।
এসময় উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ, যুগ্মসচিব সুশান্ত কুমার সাহা, শ্যামা প্রসাদ বেপারী টিএসএস’র পরিচালক(্আইটি) নিগার সুলতানা প্রমুখ।
এ সময় জানানো হয়, বিশ্বব্যাপী আউটসোর্সিং বিশাল সম্ভাবনা। এ সম্ভাবনাকে সত্যি করতে সম্ভাব সমস্ত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ইতোমধ্যে বাংলাদেশের তরুণ তরুণীরা এ ক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জন করেছে। ঢাকা এখন আউটসোর্সিং বিশ্বের ৩য় শহর। আইসিটিতে নারীর অংশগ্রহণ এখনও কম। তাই মেয়েরা যাতে ঘরে বসে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নিজেকে স্বাবলম্বী ও পরিবারে স্বাচ্ছন্দ্য এনে দিতে পারে সে জন্য এই কর্মসূচি নেয়া হয়েছে।
প্রথম পর্যায়ে ১ বছর মেয়াদী এ প্রশিক্ষণ কার্যক্রম ৬৪টি জেলা শহর ও ২৭৬টি উপজেলা সদরে অনুষ্ঠিত হবে।  জেলা ও উপজেলা থেকে বাছাইকৃত প্রশিক্ষণার্থীদেরকে ঢাকায় পরবর্তী পর্যায়ের প্রশিক্ষণের জন্য মনোনীত করা হবে। এ কর্মসূচির মাধ্যমে আউটসোর্সিং কাজের জন্য ল্যাপটপে ঋণপ্রদান করা হবে। ইতোমধ্যে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন িি.িঞসংং-নফ.ড়ৎম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তাহিরপুরে সাংবাদিকদের সাথে ইউএনওর মতবিনিময় সভা

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে উপজেলা নির্বাহী অফিসারের ...

সাতক্ষীরায় হতদারিদ্রদের কাজে ৩১৮৫ জন অন্তর্ভুক্ত

আবু সাঈদ:সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নে এক যোগে চলছে বর্তমান সরকারের মেয়াদে ...