ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | বাস চাপায় তিন কলেজ শিক্ষার্থী নিহত

বাস চাপায় তিন কলেজ শিক্ষার্থী নিহত

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি।
স্বরসতী পূঁজায় কলেজ বন্ধ থাকায় মাহফুজুর রহমান সাকিব নিজের মোটর সাইকেলটি সাভিসিংয়ের জন্য রোববার সকালে তার আরো দুই বন্ধু জাকিরুল ইসলাম জনি ও রাশেদুল ইসলাম রাজাকে নিয়ে গাজীপুরের চৌরাস্তার দিকে রওনা দেয়। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর মহানগরের নাওজোড় এলাকার ইটাহাটা নামক স্থানে চন্দ্রা নবীনগরগামী পলাশ পরিবহনের একটি যাত্রীবাহি বাস তাদের মোটরসাইকেল চাপা দেয়। ওই সময় ঘটনাস্থলেই তিন কলেজ শিক্ষার্থী নিহত হয়। খবর পেয়ে বাসন থানার পুলিশ পলাশ পরিবহণের যাত্রীবাহি বাসটি আটক করেন। পরে নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। একই গ্রামের পাশাপাশি তিন কলেজ বন্ধুর নিহতের খবর এলাকায় পৌছালে গ্রামে শোকের মাতম শুরু হয়। তিনটি পরিবারের সদস্যদের কান্নায় বাতাস ভারি হয়ে উঠে। শত শত গ্রামবাসী ছুটে আসেন নিহতের পরিবারের সদস্যদের কাছে। দক্ষিণ মৌচাক গ্রামটি যেন স্তব্দ হয়ে যায়। শুধু তিন পরিবারের সদস্যদের কান্নায় যেন বাতাস কম্পিত হয়ে পড়ে।বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুক্তার হোসেন জানান, ইটহাটা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে চৌরাস্তাগামী মোটরসাইকেলটিকে নবীনগরগামী পলাশ পরিবহণের যাত্রীবাহি একটি বাসের সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়। অপরজনকে গাজীপুর সদর হাসপাতাল কলেজে চিকিৎসার জন্য নেওয়ার পথে অপরজনের মৃত্যু হয়।
নিহতরা হলো, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের দক্ষিণ মৌচাক গ্রামের জয়নাল আবেদিনের ছেলে ও ভাওয়াল বদরে আলম সরকারী কলেজের অর্নাস প্রথম বর্ষের শিক্ষার্থী জাকিরুল ইসলাম জনি (১৯), একই গ্রামের মৃত মোজাহার মিয়ার ছেলে ও ভাষা শহীদ আব্দুর জাব্বার আনসার ভিডিপি উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র এইচএসসি পরীক্ষার্থী মাহফুজুর রহমান সকিব (১৮) একই গ্রামের নুর হোসেনের ছেলে ও মৌচাক এলাকার অধ্যাপক শাহাজাহন আলী কলেজের ছাত্র এইচএসসি পরীক্ষার্থী রাশেদুল ইসলাম রাজা(১৮)।
নিহত জাকিরুল ইসলাম জনি দুই ভাইয়ের মধ্যে সেই বড়। তার ছোট ভাই জিহাদ স্থানীয় মৌচাক স্কাউট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের দশম শ্রেণিতে অধ্যায়ন করেন। জনির বাবা জয়নাল আবেদিন একজন মাছ ব্যবসায়ী। জয়নাল আবেদিন জামালপুর জেলার ইসলামপুর উপজেলার পচাবহলা গ্রাম থেকে দক্ষিণ মৌচাক গ্রামের সরকার ভিলার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করতেন।রাশেদুল ইসলাম রাজা হলো, টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার রেহাই মীর কুটিয়া গ্রামের নুর হোসেনের ছেলে। বাবা নুর হোসেন ওই গ্রামের ফরহাদ মিয়ার একটি কক্ষ ভাড়া নিয়ে বাসবাস করতেন। রাজার বাবা একই গ্রামে একটি মুদি দোকান করে সংসার চালাতেন। রাজা ৫ বোন ও ৩ ভাইয়ের মধ্যে সপ্তম নাম্বার। রাশেদুল ইসলাম রাজা মৌচাক এলাকার অধ্যাপক শাহাজাহান আলী কলেজ এর চলতি এইচএসসি পরীক্ষার্থী ছিল।নিহত মাহফুজুর রহমান,একই গ্রামের মৃত মোজাহার মিয়ার ছেলে। এক ভাই ও এক বোনের মধ্যে সেই ছোট। সাকিব ভাষা শহীদ আব্দুল জাব্বার আনসার ভিডিপি উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে চলতি এইচএসসি পরীক্ষার্থী ছিল। বাসন থানার ওসি মুক্তার হোসেন জানান, ইটাহাটা এলাকায় তিন কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসসহ চালক ও হেলপারকে আটক করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে অবসর প্রাপ্ত শিক্ষকের বসতভিটা দখলে দু’দফা হামলা

কক্সবাজার প্রতিনিধি : বর্বর কায়দায় ও অমানবিক ভাবে কক্সবাজার সদরের খুরুস্কুল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ...

রাণীনগরে জায়গার দখলকে কেন্দ্র করে মারপিটে ৪ জন আহত

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে জায়গার দখলকে কেন্দ্র করে মারপিটে উভয় ...