ব্রেকিং নিউজ
Home | জাতীয় | বার কাউন্সিল সহ-সভাপতি খন্দকার মাহবুবের কাছে ব্যাখ্যা চেয়েছেন ট্রাইব্যুনাল

বার কাউন্সিল সহ-সভাপতি খন্দকার মাহবুবের কাছে ব্যাখ্যা চেয়েছেন ট্রাইব্যুনাল

khondokar mahabubস্টাফ রিপোর্টার: বাংলাদেশ বার কাউন্সিলের সহ-সভাপতি খন্দকার মাহবুব হোসেনের বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানতে চেয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আগামী ২১ অক্টোবরের মধ্যে আইনজীবীর মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রবিবার সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এ টি এম ফজলে কবিরের নেতৃত্বে ৩ সদস্যের বেঞ্চ এই আদেশ দেন।

আদেশে বলা হয়, খন্দকার মাহবুব হোসেনে দেশের একজন প্রবীণ আইনজীবী এবং বার কাউন্সিলের সহ-সভাপতি পদে অধিষ্ঠিত। তাই তার পদ মর্যাদা বিবেচনা করে তাকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়া হলো।

উল্লেখ্য, ৩ অক্টোবর বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর রায়ের প্রতিক্রিয়ায় ট্রাইব্যুনালের বিচার নিয়ে বিরূপ মন্তব্য করায় বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনে রাষ্ট্রপক্ষ। পরে শুনানি শেষে এ বিষয়ে আদেশের জন্য রবিবার দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

১ অক্টোবর সালাহউদ্দিন কাদের চৌধুরীর রায়ের পর এক প্রতিক্রিয়ায় মাহবুব হোসেনে বলেন, এই বিচারটি একটি প্রহসনের বিচার, রাজনৈতিক প্রতিহিংসার বিচার। কাল্পনিক গল্প দিয়ে মামলা তৈরি করে যারা এই প্রহসনের বিচারে সম্পৃক্ত, ইনশাল্লাহ বাংলার মাটিতে তাদেরও বিচার হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মন্ত্রিসভায় বৈষম্যবিরোধী আইনের খসড়ার অনুমোদন

স্টাফ রিপোর্টার: মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধে বৈষম্যবিরোধী আইন, ২০২২-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত ...

পার্বত্য অঞ্চল হবে সম্পদ শান্তিতে সমৃদ্ধ: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রামের সম্প্রীতি, সম্ভাবনা ও উন্নয়নের বিষয়টি বেশ জটিল, তবে ...