Home | আন্তর্জাতিক | বার্সেলোনার জয়, মেসির নতুন রেকর্ড

বার্সেলোনার জয়, মেসির নতুন রেকর্ড

ক্রীড়া প্রতিনিধি, ৯ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : পর পর দুটি এল ক্লাসিকো হারের পর আবার জয়ের ধারায় ফিরেছে বার্সেলোনা। গতকাল লা লিগায় নিজেদের ২৭তম ম্যাচে ডেপোর্টিভোর বিপক্ষে কাতালানরা পেয়েছে ২-০ গোলের সহজ জয়। দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি। আর এই গোল দিয়ে নতুন আরেকটি রেকর্ডও করে ফেলেছেন চারবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার। লা লিগায় টানা ১৭টি ম্যাচে গোল করার নতুন বিশ্ব রেকর্ডটি এখন এই আর্জেন্টাইন স্ট্রাইকারের দখলে।
চ্যাম্পিয়নস লিগে এসি মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটির জন্য লিওনেল মেসিসহ দলের বেশ কয়েকজন তারকা ফুটবলারকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন কোচ টিটো ভিলানোভা। মেসি-ইনিয়েস্তা-পেদ্রো-বুসকেটসকে ছাড়াই ডিপোর্টিভোর বিপক্ষে গতকালের ম্যাচটিতে মাঠে নেমেছিল কাতালানরা। প্রথমার্ধের ৩৮ মিনিটে দলকে প্রথম গোলটি এনে দেন আলেক্সিস সানচেজ। দানি আলভেজের ক্রস থেকে হেড করে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন এই তরুণ স্ট্রাইকার। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের ৬২ ও ৬৭ মিনিটে মাঠে নামেন লিওনেল মেসি ও আন্দ্রেস ইনিয়েস্তা। শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে রেকর্ডসূচক গোলটি করেন মেসি। সানচেজের পাস থেকে বল পেয়ে বাঁ পায়ের মাপা শটে গোল করেন এ সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। আর এই গোল দিয়ে লা লিগায় টানা ১৭টি ম্যাচে গোল করার অনন্য রেকর্ডও গড়েছেন মেসি। এর আগে ১৬টি লিগ ম্যাচে টানা গোল করার রেকর্ড ছিল পোলিশ স্ট্রাইকার থিওডোর পেট্রেকের। ১৯৩০-এর দশকে রাশিয়ার একটি ক্লাবের হয়ে এই রেকর্ড করেছিলেন তিনি।
লা লিগায় এখন পর্যন্ত মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৪০টি। লিগের বাকি ১১ ম্যাচে আর ১০টি গোল করতে পারলেই গত মৌসুমে ৫০ গোল করার নিজ রেকর্ডটি ভেঙে দিতে পারবেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।— রয়টার্স

x

Check Also

পেরুতে যাত্রীবাহী বিমানে আগুন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে একটি যাত্রীবাহী বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ...

ওয়াশিংটনে গাড়ি চাপা দেয়ার চেষ্টা, ক্যাপিটল ভবনে গুলি

ইন্টারন্যাশনাল ডেস্ক :   যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের ক্যাপিটল ভবনের কাছে পুলিশের এক কর্মকর্তার ...