ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বান্দরবান বাউবি’র বিএ প্রোগ্রামে ২৬শিক্ষার্থী প্রতারণার শিকার

বান্দরবান বাউবি’র বিএ প্রোগ্রামে ২৬শিক্ষার্থী প্রতারণার শিকার

bandarban mapচাইথোয়াই মারমা, বান্দরবান থেকে ফিরে : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়(বাউবি)এর বিএ/বিএসএস প্রোগ্রামে প্রথম সেমিষ্টারের ২৬জন শিক্ষার্থীর সাথে প্রতারণা করে দুই লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন কর্তৃপক্ষ। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বান্দরবান কো-অর্ডিনেটিং অফিসার মোঃ সাইফুল হক, বাউবি’র পরীক্ষাকেন্দ্র বান্দরবান সরকারি মহিলা কলেজের সম্বয়ক ও ইতিহাস বিভাগের প্রভাষক বখতিয়ার উদ্দীনের পরস্পর যোগসাজসে বিএ প্রোগ্রামে প্রথম সিমেষ্টারের ২৬শিক্ষার্থী থেকে হাতিয়ে নেয়া হয় দুই লক্ষাধিক টাকা।
প্রতারণার শিকার জেলার দূর্গম পাহাড়ি অঞ্চল আলীকদমের শিক্ষার্থী মাশৈহ্লা মারমা অভিযোগ করে জানান, বাউবি’র কো-অর্ডিনেটিং অফিসার সাইফুল হক বিএ প্রোগ্রামে প্রথম ও দ্বিতীয় সেমিষ্টারের ভর্তির জন্য ফি বাবদ ৮হাজার টাকা নিয়েছেন। আমার ভর্তির টাকা যথাসময়ে ব্যাংকে জমা না দিয়ে আত্মসাত করেছেন ঐ ব্যক্তি। গত ১৩সেপ্টেম্বর অনুষ্ঠেয় বাউবি’র বিএ/বিএসএস প্রোগ্রামের প্রথম সেমিষ্টারের পরীক্ষায় অংশ নিতে পারেনি। আমার শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে।
অপর শিক্ষার্থী রোয়াংছড়ি উপজেলার  হেডম্যান  পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মেখ্যাইনু মারমা জানান, বিএ প্রোগ্রামে ভর্তির জন্য ৮হাজার টাকা নিয়ে আমার  হাতে ১২-০-২৩-৮০১-২৯০রোল নম্বরে একটি প্রবেশ পত্র তুলে দেন বাউবি’র কো-অর্ডিনেটিং অফিসার মোঃ সাইফুল হক। গত ২৩সেপ্টম্বর শুক্রবার পরীক্ষার প্রথম দিন অংশ নেয়ার পর জানলাম আমাদের ভর্তির রেজিষ্টার হইনি।
শিক্ষার্থী কোয়াইথুইনু মারমা জানান, আমরা মোট ২৬জন শিক্ষার্থী। কর্তৃপক্ষ আমাদের সাথে ভর্তির প্রতারণা করে দুই লক্ষাধিক টাকা আত্মসাত করে কৌশলে হাতিয়ে নিয়েছেন। জালিয়াতি করে আমাদের হাতে একটি করে প্রবেশ পত্র তুলে দিয়েছেন সাইফুল হক। আমাদের শিক্ষার জীবন এখন অনিশ্চিত।
অভিভাবক ও রোয়াংছড়ি প্রেসক্লাব সভাপতি চহ্লামং মারমা বলেন,ঘটনাটি মহিলা কলেজ ও বান্দরবান বাউবি’র কর্তৃপক্ষের পরস্পর যোগসাজসে হয়েছে। তদন্ত করে এই অপরাধে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।
সরকারি মহিলা কলেজের প্রভাষক ও বাউবি’র সমন্বয়ক বখতিয়ার উদ্দিন বলেন,তাদের দায়িত্ব পরীক্ষা গ্রহণ করা। অন্য কিছু তাদের দেখার বিষয় না।
বাউবি’র বান্দরবান কো-অর্ডিনেটিং অফিসার মোঃ সাইফুল হক বলেন,মোট ৩১২জন শিক্ষার্থী বিএ প্রোগ্রামে প্রথম সেমিষ্টারের পরীক্ষা দিচ্ছে। তাদের মধ্যে ২৬জন শিক্ষার্থীর রেজিষ্টার সম্পন্ন হয়নি। তাদের  পরীক্ষা পরে বাউবি’র ঢাকা অফিস থেকে ঠিক করে নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...