Home | প্রযুক্তি বিশ্ব | বাজারে ওয়ালটনের নতুন স্মার্টফোন

বাজারে ওয়ালটনের নতুন স্মার্টফোন

প্রযুক্তি ডেস্ক : দেশে তৈরি প্রিমো এনএফ৩ মডেলের স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন।ওয়ালটন এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানায়। এই নিয়ে দেড় মাসের মধ্যে দেশে তৈরি তিনটি স্মার্টফোন বাজারে ছাড়ল তারা। আজ রোববার থেকে ফোনটি দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে মিলছে। দাম ৭ হাজার ৯৯ টাকা।

ওয়ালটন সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, প্রিমো এনএফ৩ স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৬ ইঞ্চির আইপিএস এইচডি ডিসপ্লে। ১৬ মিলিয়ন কালার সাপোর্টেড পর্দার রেজুলেশন ১২৮০ বাই ৭২০ পিক্সেল।এই ফোনের পেছনে ব্যবহার করা হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এর সামনের ক্যামেরাও ৮ মেগাপিক্সেলের।ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে ফেস বিউটি, প্যানোরমা, এইচডিআর মোডে ছবি তোলার সুবিধা।

বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, কন্টিনিউয়াস ফোকাস, ভি-ক্যাপচার। উভয় ক্যামেরায় ধারণ করা যাবে ফুল এইচডি ভিডিও।নতুন এই ফোনের উচ্চগতি নিশ্চিতে আছে ১ দশমিক ৩ গিগাহার্জের কোয়াডকোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট র‌্যাম।অ্যান্ড্রয়েড নুগাট ৭ অপারেটিং সিস্টেমে পরিচালিত স্মার্টফোনটির প্রয়োজনীয় পাওয়ার ব্যাক-আপের জন্য রয়েছে ৩ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ার লি-পলিমার ব্যাটারি।

এই ফোনে মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে। ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় ব্যাটারি সাশ্রয় হবে। থ্রিজি সাপোর্টেড ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম।ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান জানান, মেটালিক পলিশ ডিজাইনের ফোনটি কালো ও সোনালি এই দুই রঙে বাজারে ছাড়া হয়েছে।

বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন ক্রয়ের ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটি সাথে সাথে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেওয়া হবে।এছাড়াও ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মনোনয়ন তালিকা প্রায় চূড়ান্ত : কাদের

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল ...

পাবনা জুড়ে ডাকাত আতঙ্ক

পাবনা প্রতিনিধি : পাবনায় একের পর এক ডাকাতির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ...