Home | ব্রেকিং নিউজ | বাগেরহাটে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ ২৬জন

বাগেরহাটে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ ২৬জন

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে মনোনয়ন যাচাই-বাছাইয়ে ঋন খেলাপি ও ত্রুটিপূর্ণ কাগজপত্র জমা দেয়ায় ৩ প্রার্থীর মনো নয়ন বাতিল এবং ২৬জন প্রার্থীকে বৈধ ঘোষনা করেছে জেলা রির্টানিং কর্মকর্তা। বাগেরহাটের ৪টি সংসদীয় আসনে এখন বৈধ প্রার্থীও সংখ্যা দাড়ালো ২৬জনে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাটের ৪টি সংসদীয় আসনে মহাজোট, ঐক্যফ্রন্ট ও বিভিন্ন দলসহ সর্বমোট ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়।

রবিবার (০২ নভেম্বর) সকাল ১১ টা থেকে বিকাল পর্যন্ত মনোনয়নপত্র যাচাই বাচাই শেষে ত্রুটিপুর্ণ ও ঋনখেলাপির কারনে জেলা রিটানিং অফিসার জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস এই ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে। এরমধ্যে জাতিয় পার্টির দুই ও এনপিপির একজন সহ ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্র বাতিল করেন। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন ঋন খেলাপির দায়ে বাগেরহাট-১ আসনে জাতিয় পার্টির এসএম আল জোবায়ের এবং বাগেরহাট-২আসনে জাতিয় পার্টির প্রার্থী শেখ মোস্তাফিজুর রহমান ও বাগেরহাট-৪ আসনে এনপিপি’র প্রার্থী মো. আমিনুল ইসলাম খাঁনের সম্পদ বিবরনীতে স্বাক্ষর না করাসহ ক্রুটিপূর্ন মনোয়নয়পত্র দাখিল করায় তা বাতিল করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন….

বাগেরহাট- ১ : বৈধ প্রার্থী ৫মহাজোট থেকে বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র ও বর্তমান এমপি শেখ হেলাল উদ্দিন (আওয়ামী লীগ) এক্যফ্রন্ট থেকে দুইজন সাবেক এমপি শেখ মুজিবর রহমান (বিএনপি) ও ইঞ্জিনিয়ার শেখ মাসুদ রানা (বিএনপি) মো. লিয়াকত আলী শেখ (ইসলামী আন্দোলন) এম ডি সামসুল হক ( মুসলিম লীগ)।

বাগেরহাট- ২ : বৈধ প্রার্থী ৮মহাজোট থেকে বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময় (আওয়ামী লীগ) এক্যফ্রন্ট থেকে দুইজন এমএ সালাম (বিএনপি) ও ইঞ্জিনিয়ার এটিএম আকরাম হোসেন তালিম (বিএনপি) সেকেন্দার আলী (সিপিবি) মো আব্দুল,মো আব্দুল আ্ওয়াল (ইসলামী আন্দোলন) খান আরিফুর রহমান (জাকের পার্টি) এসএম আজমল হেসেন (স্বতস্ত্র) রেজাউর রহমান মন্টু (স্বতস্ত্র)।

বাগেরহাট- ৩ : বৈধ প্রার্থী ৬ মহাজোট থেকে বর্তমান এমপি হাবিবুন নাহার তালুকদার (আওয়ামী লীগ) এক্যফ্রন্ট থেকে দুইজন ড. শেখ ফরিদুল ইসলাম (বিএনপি) ও আব্দুল ওয়াদুদ শেখ (বিএনপি) হাফেজ মাওলানা শাহজালাল সিরাজী, (ইসলামী আন্দোলন) মো. সেকেন্দার আলী মনি (জাতীয় পার্টি) মো. রেজাউল শেখ (জাকের পর্টি)।

বাগেরহাট- ৪ : বৈধ প্রার্থী ৭ মহাজোট থেকে মো. মোজাম্মেল হোসেন (আওয়ামী লীগ) এক্যফ্রন্ট থেকে দুইজন কাজী খায়রুজ্জামান শিপন (বিএনপি), অধ্যক্ষ আব্দুল আলীম (বিএনপি), সোমনাথ দে ((জাতীয় পার্টি) মাওলানা আব্দুল মজিদ (ইসলামী আন্দোলন) মো. শরীফুজ্জামান তালুকদার (সিপিবি) মো. রিয়াদুল ইসলাম আফজাল (বিএনএফ) ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ...

শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

‘সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে, শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে’ বলে জানিয়েছেন ...