Home | বিবিধ | আইন অপরাধ | বাগেরহাটে অস্ত্র মামলায় ১০ বছরের কারাদন্ড

বাগেরহাটে অস্ত্র মামলায় ১০ বছরের কারাদন্ড

সুমন কর্মকার : বাগেরহাটে অস্ত্র মামলায় আবু জাফর বাবু ওরফে বরিশাল বাবু (৪৫) নামে এক ব্যক্তিকে ১০ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ -২ এবং স্পেশাল ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক মো. জাকারিয়া হোসেন এই রায় দেন। দন্ডপ্রাপ্ত বাবু বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার জামিরতলা গ্রামের সুলতান হাওলাদারের ছেলে। তাঁর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা ৫ মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, একটি হত্যা মামলায় ২০১৬ সালের ৩০ জুলাই খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এলাকা থেকে পুলিশ বরিশাল বাবুকে গ্রেপ্তার করে। পরে জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি অনুয়ায়ী, ৩০ জুলাই দিনগত রাতে মোরেলগঞ্জ উপজেলার জামিরতলা গ্রামে তার বসতবাড়ির একটি করে মেঝের নিচ দিয়ে একটি পাইপগান ও একটি গুলি উদ্ধার করে। ওই ঘটনায় ৩১ জুলাই মোরেলগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) তারক বিশ্বাস বাদি হয়ে অস্ত্র আইনে থানায় একটি মামলা দায়ের করে। মামলার তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ থানা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সাত্তার মোল্লা ওই বছরের ২১ আগস্ট বরিশাল বাবুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত মামলার শুনানিতে ১৪ জন স্বারি স্ব্যাগ্রহন শেষে বৃহস্পতিবার ওই সাজার রায় ঘোষনা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সরকারি সহকারি কৌঁসুলি (এপিপি) সীতা রানী দেবনাথ ও আসামি পক্ষে আইনজীবী মো. হেমায়েত হোসেন হাওলাদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কবি শামসুর রাহমানের প্রয়াণ আজ

ফিচার ডেস্ক : ইতিহাস আজীবন কথা বলে। ইতিহাস মানুষকে ভাবায়, তাড়িত করে। প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা ...

ব্যাংকগুলোকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ

স্টাফ রির্পোটার : সাইবার হামলার বিষয়ে দেশের সব বাণিজ্যিক ব্যাংকগুলোকে সতর্ক থাকতে নির্দেশ ...