ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | বাংলা একাডেমি রবীন্দ্র পুরস্কার পাচ্ছেন ৩ গুণী

বাংলা একাডেমি রবীন্দ্র পুরস্কার পাচ্ছেন ৩ গুণী

ডেস্ক রিপোর্ট : বাংলা একাডেমি প্রবর্তিত ২০১৯ সালের রবীন্দ্র পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম নিয়ে কাজ করা ৩ গুণীজন পাচ্ছেন এ পুরস্কার।

এবার রবীন্দ্র সাহিত্যের গবেষণায় সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ অধ্যাপক সফিউদ্দিন আহমদ ও অধ্যাপক বেগম আকতার কামাল এবং রবীন্দ্রসঙ্গীত চর্চার স্বীকৃতিস্বরূপ শিল্পী ইকবাল আহমেদকে বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার প্রদান করা হবে।

সোমবার একাডেমির জনসংযোগ, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে পুরস্কার প্রাপ্ত ৩ গুণীজনের নাম ঘোষণা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার বাংলা একাডেমি আয়োজিত ১৫৮তম রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার প্রদান করা হবে।

ইতিপূর্বে যারা বাংলা একাডেমি প্রবর্তিত রবীন্দ্র পুরস্কার পেয়েছেন— শিল্পী কলিম শরাফী এবং অধ্যাপক ড. সন্জীদা খাতুন (২০১০); আহমদ রফিক এবং শিল্পী অজিত রায় (২০১১); অধ্যাপক আনিসুর রহমান, শিল্পী ফাহ্মিদা খাতুন এবং শিল্পী ইফ্ফাত আরা দেওয়ান (২০১২); অধ্যাপক ড. করুণাময় গোস্বামী এবং শিল্পী পাপিয়া সারোয়ার (২০১৩); মনজুরে মওলা এবং শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা (২০১৪) ; অধ্যাপক সনৎকুমার সাহা এবং সাদী মহম্মদ (২০১৫); সৈয়দ আকরম হোসেন এবং শিল্পী তপন মাহমুদ (২০১৬); অধ্যাপক হায়াৎ মামুদ এবং মিতা হক (২০১৭), আবুল মোমেন এবং শিল্পী ফাহিম হোসেন চৌধুরী (২০১৮)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...