Home | জাতীয় | বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে : নুরুল ইসলাম

বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে : নুরুল ইসলাম

স্টাফ রিপোর্টার :  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রশিক্ষণের মাধ্যমে বিদেশ যেতে ইচ্ছুকদের দক্ষ করে গড়ে তুলছে বাংলাদেশ। জাপানের টোকিওতে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত ‘বাংলাদেশের অর্থনীতি এবং মানব সম্পদ উন্নয়ন’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

চারদিনের সরকারি সফরে জাপান সফর করছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী। বৃহস্পতিবার মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

সেমিনারে মন্ত্রী জাপানে বিভিন্ন সেক্টরে বাংলাদেশি দক্ষ কর্মী নিয়োগের সম্ভাবনা ও সুযোগের বিষয়টি তুলে ধরেন।

নুরুল ইসলাম বিএসসি জানান, সারা দেশে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ৭০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিভিন্ন ট্রেডে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ এসব শ্রমিক বা টেকনিক্যাল ইন্টার্ন দ্বারা জাপানের কর্মীর চাহিদা পূরণ করা সম্ভব। এর মাধ্যমে উভয় দেশের মধ্যকার দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে বলে জানান মন্ত্রী।

জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন (জেট্রো), টোকিও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজসহ আটটি সাপোর্টিং অর্গানাইজেশন এবং ইন্টারন্যাশনাল ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট অরগানাইজেশন ওই সেমিনারের আয়োজন, কারিগরি ও অন্যান্য সহযোগিতা দেয়।

সেমিনারে ৩৫০টির বেশি জাপানি নিয়োগকর্তা ও সংগঠনের প্রেসিডেন্ট এবং প্রতিনিধি অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়ানক অভিযানে মিম!

বিনোদন ডেস্ক :  এক আলোকচিত্রে দেখা যাচ্ছে আগাগোড়া শরীর কালো পোশাকে ঢাকা ...

শ্রীলঙ্কায় বন্যা, ভূমিধসে নিহত ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক : শ্রীলঙ্কায় মৌসুমি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ...