Home | ফটো সংবাদ | বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলন আগামী ১১ ও ১২ মে

বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলন আগামী ১১ ও ১২ মে

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সম্মেলন আগামী ১১ ও ১২ মে অনুষ্ঠিত হবে। ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির ২৯তম এই সম্মেলনে নতুন নেতৃত্ব আসবে।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তারিখ ঘোষণা করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনসহ কেন্দ্রীয় নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, কেন্দ্রীয় সম্মেলনের পাশাপাশি ২৪ এপ্রিল ঢাকা মহানগর দক্ষিণ, ২৬ এপ্রিল ঢাকা মহানগর উত্তর এবং ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আওয়ামী লীগের সভাপতি এবং ছাত্রলীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন উদ্বোধন করবেন। সারাদেশ থেকে ছাত্রলীগের নেতারা এই সম্মেলনে অংশ নেবেন।

গত ৩১ মার্চ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় ছাত্রলীগের সম্মেলন যথাসময়ে না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কড়া নির্দেশে ছাত্রলীগ সম্মেলনের প্রস্তুতি শুরু করে।

শেখ হাসিনা জানিয়ে দেন তিনি মে মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহেই সম্মেলন দেখতে চান। সবদিক বিবেচনা করে ছাত্রলীগ সম্মেলনের জন্য ১১ ও ১২ মে বাছাই করে নেয়।

২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই সাইফুর রহমানকে সভাপতি ও এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। গণতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর। সে হিসেবে ২০১৭ সালের জুলাইয়ে এই কমিটি বিলুপ্ত হওয়ার কথা ছিল।

তবে সংগঠনটির বর্তমান কমিটি নানা অজুহাতে সম্মেলন পিছিয়েছে এতদিন। গত ৬ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনটির এক অনুষ্ঠানে ছাত্রলীগকে মার্চের মধ্যে সম্মেলন করার নির্দেশ দেন। এটি শেখ হাসিনার অভিপ্রায় এটিও জানিয়ে দেন তিনি।

কিন্তু মার্চে সম্মেলন করতে পারেনি ছাত্রলীগ। তবে ৩১ মার্চ শেখ হাসিনার চূড়ান্ত নির্দেশ পেয়ে আর কালক্ষেপণের উপায় থাকেনি ছাত্রলীগের। ২৯তম জাতীয় সম্মেলনের মাধ্যমে নতুনদের হাতে নেতৃত্ব ছেড়ে দেবেন ঐতিহ্যবাহী ও আলোচিত এই ছাত্র সংগঠনটির বর্তমান নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হরিণাকুন্ডুর চায়ের দোকানী বাদশা হত্যা রহস্য উদ্ঘাটন

হরিনাকুণ্ডু( ঝিনাইদহ) প্রতিনিধি : দাম্পত্য কলহে জর্জরিত আকলিমা বাবার ফুফাতো ভাইয়ের নিকট  ...

জীবননগরে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

মামুন মোল্লা, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নারয়নপুর মোড় থেকে রবিবার (২৩ ...