ব্রেকিং নিউজ
Home | জাতীয় | বাংলাদেশ কারো সঙ্গে যুদ্ধ নয় শান্তিপূর্ণ পরিবেশ চায়:প্রধানমন্ত্রী

বাংলাদেশ কারো সঙ্গে যুদ্ধ নয় শান্তিপূর্ণ পরিবেশ চায়:প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ কারো সঙ্গে যুদ্ধ নয় শান্তিপূর্ণ পরিবেশ চায়। তবে কেউ আক্রমণ করলে তার জবাব দেওয়ার জন্য সশস্ত্র বাহিনীর প্রস্তুতি থাকতে হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে কর্মকর্তাদের এ কথা বলেন প্রধানমন্ত্রী। মূলত প্রধানমন্ত্রী তার বক্তব্যে মিয়ানমারকে ইঙ্গিত করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘মিয়ানমার আমাদের একেবারেই প্রতিবেশী, তাদের সঙ্গে কখনো সংঘাতে যাব না। আলোচনার মাধ্যমে তাদের নাগরিকদের (রোহিঙ্গা) যেন তারা ফিরিয়ে নেয় সেই প্রচেষ্টাই আমাদের অব্যাহত রাখতে হবে এবং সেভাবে সবাই দায়িত্ব পালন করবেন।’

মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘মিয়ানমারের সঙ্গে আমরা ঝগড়া বাধাতে যাইনি। আমরা আলোচনা করেছি, চুক্তি সম্পন্ন করেছি। আলাপ-আলোচনার মাধ্যমে এদের (রোহিঙ্গা) দেশে ফেরত পাঠানোই আমাদের লক্ষ্য।’ কারো সঙ্গে কোনো সমস্যা থাকলে সেটাও আলোচনার মাধ্যমে সমাধান করছেন বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘কারও সঙ্গে যুদ্ধ করব না, যুদ্ধ করতে চাই না। আমরা শান্তি চাই, শান্তিপূর্ণ পরিবেশ চাই। কিন্তু কেউ যদি আমাদের আক্রমণ করে তাহলে তার যেন যথাযথ জবাব আমরা দিতে পারি, আর আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব যাতে রক্ষা করতে পারি সেই প্রস্তুতিটা সব সময় আমাদের থাকতে হবে। যুদ্ধের জন্য নয় শান্তির জন্য আমাদের প্রস্তুতি দরকার।’

‘স্বাধীন দেশে হিসেবে প্রতিটি ক্ষেত্রে যেন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারি সেই ব্যবস্থাটা আমাদের থাকা উচিত।’ বলেন শেখ হাসিনা।

এ সময় সেখানে ভারপ্রাপ্ত সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল মো. সামছুল হক, নৌবাহিনী-প্রধান অ্যাডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, বিমানবাহিনী-প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, প্রতিরক্ষাসচিব আখতার হোসেন ভূঁইয়াসহ ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবরার হত্যার প্রতিবাদে ঢাকাসহ সারা দেশে দুই দিনের জনসমাবেশ বিএনপির

স্টাফ রির্পোটার : ভারতের সঙ্গে দেশের স্বার্থ বিরোধী চুক্তি বাতিলের দাবি ও ...

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দাঁড়াননি কেন তাঁরা?

বিনোদন ডেস্ক: ২০১৭ সালের ৫ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সবশেষ নির্বাচন ...