Home | বিনোদন | বাংলাদেশ কাঁদানো সেই ক্রিকেট ম্যাচ নিয়ে এবার ভারতে সিনেমা

বাংলাদেশ কাঁদানো সেই ক্রিকেট ম্যাচ নিয়ে এবার ভারতে সিনেমা

বিনোদন ডেস্ক : ম্যাচের শেষ বলে ছক্কা মেরে শ্রীলংকাকে টুর্নামেন্ট থেকে বিদায় করেছিলেন বাংলাদেশি ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। আনন্দের বন্যায় সেদিন ভেসে গিয়েছিলো টেকনাফ থেকে তেঁতুলিয়া। কিন্তু সিনেমাটিক সেই নিদাহাস ট্রফির লড়াইয়ের চিত্রনাট্যে এত ক্লাইমেক্স ছিলো কে জানতো! পরের ম্যাচেই চাপা কান্নায় ঢাকা পড়েছিলো বাংলাদেশ।

ফাইনাল ম্যাচে দীনেশ কার্তিক শেষ বলে ৫ রানের প্রয়োজনের সময় ছক্কা মেরে দিয়েছিলেন সৌম্য সরকারকে। জিতে গিয়েছিলেন ম্যাচ। সেই ম্যাচ ও শেষ বলের ছক্কা নিয়ে চর্চা কম হয়নি। ভারতীয়রা ছক্কাটিকে ঐতিহাসিক বলেও স্বীকৃতি দিয়ে ফেলেছে।

নিদাহাস ট্রফির ফাইনালে পরাজয়ের ক্ষত এখনো দগদগে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের অন্তরে। সেই ক্ষতকে এবার নতুন করে উস্কে দিতে যাচ্ছে বলিউড। করুণ পরাজয়ের সেই ম্যাচটি নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা।

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেল, ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিকের বায়োপিক নির্মাণ করবে বলিউড। সেখানে গুরুত্ব নিয়ে উঠে আসবে নিদাহাস ট্রফির ফাইনাল। যেখানে বাংলাদেশকে বিপর্যস্ত করে উড়িয়ে দিয়েছিলেন কার্তিক।

সেদিন ৮ বলে ২৮ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন দীনেশ কার্তিক। শেষ বলে জয়ের জন্য দরকার ছিল ৫ রান। বাংলাদেশের সৌম্য সরকারকে ছক্কা হাঁকিয়ে ম্যাচটি বের করে নিয়েছিলেন তিনি। বনে গিয়েছিলেন ভারতের নায়ক।

ছবিতে কার্তিকের চরিত্রে অভিনয় করবেন ওয়েব সিরিজ ‘মির্জাপুর’-এ অভিনয় করা বিক্রান্ত মাসি। কার্তিকের চেহারার সঙ্গে অনেকটা মিল থাকায় বিক্রান্তকেই ভাবা হচ্ছে।

ছবিতে কার্তিকের জীবনের একাধিক দিক তুলে ধরা হবে। ব্যক্তিগত জীবনের উত্থান-পতনের বিবরণ থাকবে। উঠে আসবে তাকে ডিভোর্স দিয়ে তারই সতীর্থ ক্রিকেটার মুরালি বিজয়কে বিয়ে করা প্রাক্তন স্ত্রী নিকিতা গল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...

ঘূর্ণিঝড় ইদায়; মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানির আশঙ্কা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ঘূর্ণিঝড় ইদায়ের আঘাতে মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানি ঘটতে পারে ...