ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | বাংলাদেশ আদিবাসী ফোরাম ও পার্বত্য চট্টগ্রাম সমিতি একটি প্রতিনিধি দল ঢাকা থেকে মাটিরাংগা তাইন্দং ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে ত্রান বিতরন

বাংলাদেশ আদিবাসী ফোরাম ও পার্বত্য চট্টগ্রাম সমিতি একটি প্রতিনিধি দল ঢাকা থেকে মাটিরাংগা তাইন্দং ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে ত্রান বিতরন

khagrachari mapচাইথোয়াই মারমা, খাগড়াছড়ি প্রতিনিধি : বাংলাদেশ আদিবাসী ফোরাম পার্বত্য চট্টগ্রাম ”ক”অজ্ঞলের সভাপতি প্রকৃতি রন্জন চাকমা(অবঃ উপ-সচিব) নেতৃত্বে খাগড়াছড়ি মাটিরাংগা উপজেলা তাইন্দং ইউনিয়নের ৩৮পরিবার ক্ষতিগ্রস্থদের মাঝে পরিদর্শন করে ত্রান সাহায্য বিতরন করা হয়েছে । শুক্রবার দুপুরে বগাপাড়াসহ ১৫টি ক্ষতিগ্রস্থ আদিবাসী পাড়ায়  রাংগামাটি,খাগড়াছড়ি,বান্দরবানে বিভিন্ন এলাকা থেকে উত্তোলনকৃত বরাদ্ধ ৬৮হাজার টাকা নগদে ও প্রয়োজনীয় কাপড় সামগ্রী সাহায্য প্রদান করা হয় । ক্ষতিগ্রস্থ স্ববেশ্বর পাড়া জনশক্তি বৌদ্ধ বিহার কমিটি’র উপদেষ্টা তনয়সূচী কার্বারী হাতে নগদে ২০হাজার টাকা, মনুদাস পাড়া জনাসেবা বৌদ্ধ বিহার কমিটি’র সভাপতি যাদুকর চাকমা হাতে ২০হাজার টাকা, বগাপাড়া শান্তি নিকেতন বৌদ্ধ বিহারের সম্পাদক মেম্বার ফনীভূষন চাকমা’র হাতে ২০হাজার টাকা, তংগ মহাজন পাড়া খেজুরবন বৌদ্ধ বিহারের সদস্য হাতে ৮হাজার টাকা নগদে প্রদান করা হয় । সফরসংগী হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে’র সাবেক ভাইস-চেয়ারম্যান তারাচরন চাকমা, বাংলাদেশ আদিবাসী ফোরামের বান্দরবান প্রতিনিধি অংচমং মারমা, খাগড়াছড়ি জেলা কো-অর্ডিনেটর চাইথোয়াই মারমা, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরে সাবেক অতিরিক্ত পরিচালক সুকোমল চাকমা, বিএডিসি’র সাবেক নির্বাহী প্রকৌশলী জহুর বিকাশ চাকমা, ব্যবসায়ী কৌশিক চাকমা  প্রমূখ ।
এ দিকে ঢাকাস্থ বসবাসকারী পাহাড়ীদের পেশাজীবি সংগঠন ”ঢাকা পার্বত্য চট্টগ্রাম সমিতি” নামে একটি প্রতিনিধি দল তাইন্দং ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনের ত্রান বিতরন করেছেন । তাদের জন্য উত্তোলনকৃত পৌছে দিতে বুধবার রাতে তাইন্দংয়ের উদ্দেশ্রে রওয়ানা হয়েছেন । প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন কমিটি’র সভাপতি শৈলস বিকাশ চাকমা, সহ-সভাপতি অবস্বরপ্রাপ্ত মেজর তপন বিকাশ চাকমা, সহ-সভাপতি জ্ঞান বিকাশ চাকমা, দপ্তর সম্পাদক দিপংকর চাকমা, এই ছাড়া লেখিকা-মানবাধিকারকর্মী হানা সাম্স আহম্মেদ ও ফ্রি ল্যান্স ফটোগ্রাফার মিতা নাহার প্রতিনিধি দলের সফর সংগী হিসেবে থাকবেন ।
প্রতিনিধি দলটি বাংলাদেশ আদিবাসী ফোরাম ও ঢাকাবাসীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের মনোবল, শক্তি ও সাহস যোগাতে তাইন্দং এ পরিদর্শন করেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে মাছ শিকার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী বাজারের পাশে ...

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...