ব্রেকিং নিউজ
Home | আই টি | বাংলাদেশে মোবাইল ইন্টারনেট গ্রাহক ক্রমেই হ্রাস পাচ্ছে!

বাংলাদেশে মোবাইল ইন্টারনেট গ্রাহক ক্রমেই হ্রাস পাচ্ছে!

mobile phoneপ্রযুক্তি ডেস্ক : বাংলাদেশে থ্রিজি সেবা চালু হওয়ার পর থেকে প্রতি মাসেই ক্রমশ মোবাইল ইন্টারনেট গ্রাহক হ্রাস পাচ্ছে! সম্প্রতি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) প্রকাশিত প্রতিবেদনে পাওয়া গেছে এই তথ্য। বিটিআরসি বলছে, গত ৪ মাসে ১২ লাখ ইন্টারনেট গ্রাহক হারিয়েছে দেশ।

মোবাইল ইন্টারনেটের গ্রাহক কমে যাওয়া প্রসঙ্গে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান বলেন, ইন্টারনেট গ্রাহক কমে যাওয়া সত্যিই বিস্ময়ের। তবে অনেক সময় একই ব্যক্তি একাধিক সিম ব্যবহার করেন এবং প্রতিটিতেই ইন্টারনেট থাকতে পারে। এর মধ্যে কোনো সিম বন্ধ করা হলে তাতে গ্রাহক কমে না বলেও দাবি করেন তিনি।

৮ সেপ্টেম্বর থ্রিজি টেণ্ডার হওয়ার পর অক্টোবরে দেশে বেসরকারি ভাবে প্রথম থ্রিজি সেবা চালু হয়। তখন ইন্টারনেট গ্রাহক ছিল ৩ কোটি ৬৬ লাখ। যার মধ্যে মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতো ৩ কোটি ৫১ লাখ জন। আর জানুয়ারির শেষে এসে মোবাইল ইন্টারনেট ব্যবহাকারির সংখ্যা কমে দাঁড়িয়েছে ৩ কোটি ৩৯ লাখ জনে।

তবে ইন্টারনেট ব্যবহারকারি কমলেও ঠিকই বাড়ছে মোবাইল ফোন গ্রাহককের সংখ্য। চলতি সপ্তাহে বিটিআরসি প্রকাশিত প্রতিবেদনে দেখা গেছে, জানুয়ারির শেষে দেশে মোট কার্যকর আছে এমন মোবাইল সিমের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ৪৮ লাখ। ডিসেম্বরের শেষেও এই সংখ্যা ছিল ১১ কোটি ৩৭ লাখ।

প্রসঙ্গত, এই ৪ মাসে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারির সংখ্যা কিছুটা কমলেও বেড়েছে ওয়াইম্যাক্স এবং ফিক্সড ইন্টারনেট ব্যবহারকারির সংখ্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ দুই রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবে ইসি

স্টাফ রিপোর্টার : রাজনৈতিক দুই দলের সঙ্গে আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) ...

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে অভিনেতা ডিপজলকে

বিনোদন ডেস্ক : উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে বাংলা চলচ্চিত্রের খল ...