ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ‘বাংলাদেশে পাচারের’ সময় বিপুল আগ্নেয়াস্ত্র জব্দ আসামে

‘বাংলাদেশে পাচারের’ সময় বিপুল আগ্নেয়াস্ত্র জব্দ আসামে

স্টাফ রিপোর্টার, ৯ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামে ৩১টি একে-৪৭ রাইফেল ও বিপুল পরিমান গোলাবারুদ জব্দ করেছে আসামের আধাসামরিক বাহিনী আসাম রাইফেলস। অস্ত্রগুলো মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের পরিকল্পনা হচ্ছিল বলে দাবি করেছে কর্তৃপক্ষ।

শনিবার ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া আসামের কর্মকর্তাতের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে।

কর্মকর্তারা জানিয়েছেন,  এসব অস্ত্র গোলা-বারুদ পাচারের সঙ্গে জড়িত সন্দেহে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মিজোরামের লেংপুই বিমানবন্দরের কাছ থেকে তিনজনকে আটকও করা হয়েছে।

আসাম রাইফেলসের এক কর্মকর্তা বার্তাসংস্থা আইএএনএসকে বলেছেন, গত বৃহস্পতিবার মিজোরাম, নাগাল্যান্ড, মনিপুর এবং অরুণাচলে অভিযান চালিয়ে তারা বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছেন।

তিনি জানান, ১০ জনকে হাতেনাতে ধরা হয়েছে। এদের মধ্যে একজন আসামের বিচ্ছিন্নতাবাদি সংগঠন দিমাসা ন্যাশনাল লিবারেশন ফোর্সের কমান্ডার ইন চিফ বলে দাবি করেছেন।

রাজ্য পুলিশ এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা আটকদের জিজ্ঞাসাবাদ করছে বলে জানান ওই কর্মকর্তা।

এ ব্যাপারে মিজোরাম পুলিশের সুপারিন্টেন্ডেন্ট (সিআইডি ক্রাইম শাখা) জোসেফ লালছুয়ানা বলেন, ‘বৃহস্পতিবার শেষ রাতের দিকে লেংপুই বিমানবন্দরের কাছে এসব অস্ত্র উদ্ধার করা হয়। এগুলো মিয়ানমার হয়ে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল।’

আটক তিন জনের মধ্যে দুই জন ত্রিপুরার নাগরিক বলে জানান তিনি। তাদের সশস্ত্র অবস্থায় আটক করা হয়।

তিনি আরও জানান, আটকদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে একই স্থানে কাছাকাছি আরো আটটি একে-৪৭ এবং বিপুল পরিমান গোলাবারুদ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় চারটি রাজ্য ত্রিপুরা, মেঘালয়, মিজোরাম এবং আসামের সঙ্গে বাংলাদেশের প্রায় এক হাজার ৮৮০ কিলোমিটার দীর্ঘ সীমান্ত রয়েছে। অপরদিকে মিজোরাম, মনিপুর, নাগাল্যান্ড এবং অরুণাচল প্রদেশের সঙ্গে মিয়ানমারের এক হাজার ৬৪০ কিলোমিটার দীর্ঘ সীমান্ত রয়েছে।

x

Check Also

আক্রান্ত মুসলিম রোজাদারদের পাশে গোলাপ হাতে লন্ডনবাসী

ইন্টারন্যাশনাল ডেস্ক :  লন্ডনের মসজিদে  সন্ত্রাসী হামলার বিরুদ্ধে রোজাদার মুসলমানদের প্রতি সংহতি ...

কাতারের গবাদি পশু নিষিদ্ধ করল সৌদি আরব

ইন্টারন্যাশনাল ডেস্ক :  কাতারিদের মালিকানাধীন সকল উট এবং ভেড়াকে সৌদি আরবের বিভিন্ন ...