ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বাংলাদেশে ক্যান্সার হাসপাতাল নির্মাণ করবে চীন

বাংলাদেশে ক্যান্সার হাসপাতাল নির্মাণ করবে চীন

স্টাফ রিপোর্টার, ৬ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বাংলাদেশে ক্যান্সার হাসপাতাল নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে চীনের বোয়াই গ্রুপ।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হকের সঙ্গে সাক্ষাৎকালে বোয়াই গ্রুপের চেয়ারম্যান লিন ঝিচেং এ আগ্রহের কথা জানান।

সাক্ষাৎকালে লিন ঝিচেং জানান, প্রতি বছর বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার অনেক রোগী চীনের ক্যান্সার হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য যান। বাংলাদেশে একটি ক্যান্সার হাসপাতাল গড়ে তুললে ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি বাংলাদেশের জনগণও উপকৃত হবে।

বোয়াই গ্রুপের এ প্রস্তাবকে স্বাগত জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, বোয়াই গ্রুপের মতো বিখ্যাত কোন গ্রুপ বাংলাদেশে ক্যান্সার হাসপাতাল স্থাপন করলে তাতে আমাদের বিরাট কল্যাণ সাধিত হবে। পাশাপাশি আমাদের বৈদেশিক মুদ্রারও সাশ্রয় হবে। ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

প্রসঙ্গক্রমে মন্ত্রী আরো বলেন, ‘ক্যান্সার চিকিৎসায় বাংলাদেশ বর্তমানে একটি উন্নত অবস্থানে পৌঁছালেও বিশ্বমানের তুলনায় পিছিয়ে রয়েছে। ফলে দেশের ক্যান্সার আক্রান্ত অনেক রোগী উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড, সিঙ্গাপুর, চীনসহ বিভিন্ন উন্নত দেশে যাচ্ছেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের প্রতিষ্ঠিত বোয়াই গ্রুপের অধীনে চীনে ১৩০টি হাসপাতাল রয়েছে। সবচেয়ে বৃহৎ হাসপাতালের শয্যা সংখ্যা পাঁচ হাজার। এই গ্রুপ ক্যান্সার, কার্ডিও থেরাসিক, চক্ষুসহ কয়েটি বিশেষায়িত চিকিৎসার কাজ করছে।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...