ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাবলীর প্রেক্ষাপটে কানাডা-বাংলাদেশ অ্যাসোসিয়েশন (সিবিএ), ম্যানিটোবার প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাবলীর প্রেক্ষাপটে কানাডা-বাংলাদেশ অ্যাসোসিয়েশন (সিবিএ), ম্যানিটোবার প্রেস বিজ্ঞপ্তি

ড. মোঃ আজহারুল হক, ১৯ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : কানাডা-বাংলাদেশ অ্যাসোসিয়েশন, ম্যানিটোবা বাংলাদেশের সাম্প্রতিক বিশৃংখলা, প্রাণহানি ও মানবিক বিপর্যয়ের চলমান ঘটনাপ্রবাহে গভীরভাবে উদ্বিগ্ন। সংগঠনটি ম্যানিটোবায় প্রবাসী বাংলাদশীদের মু্খপাত্র হিসেবে স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা, সার্বভৌমত্ব, সাম্য, মৈত্রী, ভ্রাতৃত্ববোধ, জাতীয় ঐকমত্য, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় বাংলাদেশের দৃষ্টান্তমূলক ভূমিকা প্রত্যাশী। অ্যাসোসিয়েশন মনে করে যে মহান স্বাধীনতাযুদ্ধের যুদ্ধাপরাধীদের প্রকৃত ও যথার্থ শাস্তিবিধানের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের প্রতি ন্যায্য সুবিচার প্রদান অত্যাবশ্যক। দল-মত-জাতি-ধর্ম-বর্ণ-ভাষা-সংস্কৃতি-শিক্ষা নির্বিশেষে সকল নাগরিকের ন্যায্য অধিকার ও নিরাপত্তা রক্ষায় রাষ্ট্র দায়িত্বশীল ভূমিকা পালনের মাধ্যমে বিশ্বদরবারে বাংলাদেশের ভাবমুর্তি সুরক্ষা করবে—এটিই প্রবাসী বাংলাদেশীদের একান্ত কামনা। কিন্তু, বিবাদমান রাজনৈতিক দলগুলোর সংকীর্ণ ও স্বার্থান্বেষী রাজনীতিচর্চার কারণে বাংলাদেশে্র সাম্প্রতিক হত্যাকান্ড, সংখ্যালঘূ নিপীড়ন, ধর্মচেতনায় আঘাত এবং ধর্মীয় অনুভূতি-অনুশাসনের যথেচ্ছ অপব্যাবহার দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। ঘৃণা-বিদ্বেষ-অসহনশীলতার চুড়ান্ত প্রকাশের এমন নজির স্বাধীনতা-পরবর্তী বংলাদেশে আগে কখনো দেখা যায়নি।

বাংলাদেশের সাম্প্রতিক বিশৃংখলা ও ঘটনাবলীতে যারা প্রত্যাক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্ত তাদের প্রতি মানিটোবার বাংলাদেশীদের পক্ষ থেকে গভীর সহানুভূতী ও সমবেদনা।  বর্তমান ঘটনবলী বহির্বিশ্বে বাংলাদশের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন করছে ও উন্নয়ন-সম্ভবনাকে বাধাগ্রস্ত করছে। এ অবস্থার আশু সমাধান অত্যাবশ্যক। ম্যানিটোবায় প্রবাসী বাংলাদেশীগন সরকারী ও বিরোধী রাজনীতিবিদদের কাছে একটি আশু শান্তিপূর্ণ সমাধানের উদ্যোগগ্রহণের জোর দাবী জানাচ্ছে। ম্যানিটোবার প্রবাসী বাংলাদেশীগণ যেকোন প্রতিকূলতার মধ্যেও একতাবদ্ধতা ও পারস্পরিক সৌহার্দ্য বজায় রাখবেন বলে অ্যাসোসিয়েশন গভীরভাবে বিশ্বাসী।

 

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...