ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের দল দিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের বেশির ভাগ জায়গা নিয়ে সংশয় না থাকলেও কৌতূহল ছিল দু-তিনটি জায়গা নিয়ে। সে কৌতূহল একবারেই পূরণ করে দিলো বিসিবি।

বাংলাদেশের বিশ্বকাপ দলে ১৩ জনকে নিয়ে যে খুব একটা দ্বিধা নেই, বিসিবি সভাপতি কিংবা নির্বাচকেরা আকারে-ইঙ্গিতে নানা সময়ে বলেছেন। ১৫ জনের স্কোয়াডে বাকি দুজন কে, সেটি নিয়েই ছিল যত কৌতূহল।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দলটাও দিয়ে দিয়েছেন নির্বাচকেরা। বিশ্বকাপের দল ১৫ জনের হলেও আয়ারল্যান্ডের দলে আছেন ১৭ জন।

পেস আক্রমণে মাশরাফি, রুবেল, মোস্তফিজ, সাইফউদ্দিনের থাকাটা বিসিবি সভাপতি নিজেই নিশ্চিত করেছিলেন। কিন্তু ৫ম পেসারের জায়গায় তাসকিন আহমেদ নাকি শফিউল ইসলাম—দুজনের কথা ঘুরেফিরে এসেছে। এখানেই চমকে দিয়েছেন নির্বাচকেরা। এখনো ওয়ানডে অভিষেক না হওয়া আবু জায়েদ রাহীকে ইংলিশ কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপ দলে ডেকে নেওয়া হয়েছে। সে ক্ষেত্রে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই ওয়ানডে খেলার অভিজ্ঞতা পাওয়ার সম্ভাবনা আবু জায়েদের।

বাংলাদেশের বিশ্বকাপ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।

আয়ারল্যান্ড সিরিজের বাড়তি দুজন : ইয়াসির আলী ও নাঈম হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সরকারের লক্ষ্য ১০ শতাংশ প্রবৃদ্ধি উন্নীত করা : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটোত্তর সংবাদ সম্মেলন করেছেন। শুক্রবার (১৩ ...

মহিষে ধান খাওয়াকে কেন্দ্র করে সরাইলে সংঘর্ষে পুলিশসহ আহত-৩০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি  : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মহিষে ধান খাওয়াকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর মধ্যে ...